ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পলাশবাড়িতে ঘোড়দৌড় প্রতিযোগিতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
পলাশবাড়িতে ঘোড়দৌড় প্রতিযোগিতা  ঘোড়দৌড়ে অংশ নেয়া ঘোড়া। ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ঘোড়দৌড় প্রতিযোগিতা। শুক্রবার (১১ জানুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পলাশবাড়ীর মহদিপুর ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের আমন ধানের ফাঁকা মাঠে অনুষ্ঠিত হয় এই ঘোড়দৌড় প্রতিযোগিতা।

স্থানীয় ছাড়াও বিভিন্ন এলাকা থেকে আসা অন্তত ২৪টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়। ঘোড়দৌড় উপভোগ করতে ভিড় করেন শিশু-কিশোর ও নারী-পুরুষসহ বিপুল সংখ্যক দর্শক।

 

স্থানীয়দের পাশাপাশি রংপুর ও দিনাজপুর জেলাসহ বিভিন্ন এলাকা থেকে আসে প্রতিযোগিরা। বেশ কয়েকটি গ্রুপে ভাগ হয়ে চলে ঘোড়দৌড়।  

গ্রাম বাংলায় দিনদিন আধুনিক প্রযুক্তির ছোঁয়ায় হারিয়ে যেতে বসেছে এসব গ্রামীণ খেলাধুলা। তবে এখনো এই খেলাটিকে বাঁচিয়ে রেখেছেন স্থানীয় জনপ্রতিনিধি আবুল কালাম আজাদ। প্রতিবছরের ন্যায় এবারও নিজ উদ্যোগেই প্রতিযোগিতার আয়োজন করেন তিনি। ব্যতিক্রম প্রতিযোগিতা আয়োজনে অনেকটা কাঠখড় পোড়াতে হলেও ঐহিত্য ধরে রাখতে জনপ্রিয় এ আয়োজন অব্যাহত রাখতে চান তিনি।  

তিনটি গ্রুপভিত্তিক এ প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেন ছয়জন। পরে সন্ধ্যার দিকে বিজয়ীসহ অংশ নেয়া প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।