ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে মানব পাচার চক্রের সদস্যসহ আটক ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
বেনাপোলে মানব পাচার চক্রের সদস্যসহ আটক ৪ মানব পাচারকারী চক্রের সদস্যসহ আটক ৪। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে পাচারের অভিযোগে মানব পাচারকারী চক্রের এক সদস্যসহ চার বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। 

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুর ২টার দিকে বেনাপোল নোমান্সল্যান্ড এলাকা থেকে ৪৯ ব্যাটালিয়নেরর চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের আটক করে।

পাচারকারী হলেন- বেনাপোল পোর্ট থানার সাখিরিপোতা গ্রামের সহিদুল ইসলামের ছেলে দিদারুল আলম (২৩)।

অবৈধ যাতায়াতকারীরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার মহিষমারী গ্রামের নুরু উদ্দিনের ছেলে জসিম উদ্দিন (৪৫), মেঘনা উপজেলার মোকারচর গ্রামের সেকেন্দার আলীর ছেলে নাসির (৩৭) ও মুনছুর আলীর ছেলে চেনু মিয়া (৪৫)।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, বেনাপোল কাস্টমস হাউজ থেকে সিএন্ডএফ কর্মচারীদের দেওয়া কার্ড নকল করে দিদারুল নামে এক পাচারকারী তিনজন লোককে ভারতে পাচারের চেষ্টা করছে। পরে নোম্যান্সল্যান্ড এলাকায় অভিযান চালিয়ে নকল কার্ড গলায় ঝুলানো অবস্থায় তাদের আটক করা হয়। ওই তিনজনের কাছ থেকে ২০ হাজার টাকা নিয়ে নকল কার্ড তৈরি করে ভারতে পাচার করছিল।

চেকপোস্ট আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯ 
এজেডেইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ