ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফুলপুরে লোকালয়ে দুই মেছো বাঘ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৯
ফুলপুরে লোকালয়ে দুই মেছো বাঘ  লোকালয়ে চলে এসেছে দুটি মেছো বাঘ। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলপুর উপজেলার লোকালয়ে চলে এসেছে দুই মেছোবাঘ। পরে স্থানীয়দের ধাওয়ায় পাশের একটি জঙ্গলে আশ্রয় নিয়েছে বাঘ দুটি। এ নিয়ে আতঙ্কে রয়েছে মানুষেরা। 

বুধবার (০৯ জানুয়ারি) বাঘ দুটিকে জীবিত অবস্থায় উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বন বিভাগের কর্মীরা। এছাড়া বাঘ দুটির কোনো ধরনের ক্ষতি না করার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়েছে এলাকায়।

 

স্থানীয় সূত্র জানায়, বুধবার সকালে উপজেলার সাহাপুর গ্রামের একটি জঙ্গল থেকে দুটি বাঘ লোকালয়ে চলে আসে। পরে বাঘ দু’টি কয়েকটি কুকুরকে আক্রমণ করে। তখন কুকুরের ডাকে সেখানকার লোকজন বের হয়ে বাঘ দু’টিকে ধাওয়া করে।

বাঘ দুটি ধাওয়া খেয়ে জঙ্গলের একটি গাছের ওপর উঠে যায়। খানিক সময় পর সেখান থেকে জঙ্গলের ভেতর গর্তে ঢুকে পড়ে। বিষয়টি জানাজানি হওয়ার পর ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেবুন নাহার শাম্মী ও ফুলপুর থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যান।
স্থানীয়দের ধারণা, ভারতের গারো পাহাড় থেকে পথ হারিয়ে বাঘ দুটি লোকালয়ে আসতে পারে। এ বিষয়ে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেবুন নাহার শাম্মী বাংলানিউজকে বলেন, আমরা এখনও ঘটনাস্থলে রয়েছি। বাঘ দুটি গর্তে লুকিয়ে আছে। কোনো ধরনের ক্ষতি ছাড়া এদের উদ্ধার করতে ময়মনসিংহ বন বিভাগ থেকে একটি টিম কাজ করছে।  

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।