ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল জেলা বাসমালিক গ্রুপের সভাপতির পদত্যাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৯
বরিশাল জেলা বাসমালিক গ্রুপের সভাপতির পদত্যাগ পদত্যাগপত্র হাতে বরিশাল জেলা বাসমালিক গ্রুপের সদস্যরা।

বরিশাল: সভাপতির পদ থেকে সরে গেলেন বরিশাল জেলা বাসমালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন।

মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে নিজ স্বাক্ষরিত পদত্যাগপত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এতে তিনি শারীরিক অসুস্থতা এবং ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন।

এছাড়া মোবাইলফোনেও পদত্যাগের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন আফতাব হোসেন।

এদিকে বরিশাল জেলা বাসমালিক গ্রুপের সহ-সভাপতি ইউনুস আলীকে খানকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে বলে পদত্যাগপত্রে উল্লেখ করা হয়।

বরিশাল জেলা সড়ক পরিবহন (বাস-মিনিবাস, কোচ, মাইক্রোবাস) শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন বলেন, জেলা বাসমালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন পদত্যাগে শ্রমিকরা খুশি হয়েছে। তাদের দীর্ঘদিনের আন্দোলনের দাবি পূরণ হয়েছে। এখন মালিক সমিতি ভালো লোক দেখে যাকে সভাপতি বানাবে আমরা শ্রমিক সংগঠন তাকেই মেনে নেবো।

এর আগে গত বুধবার (২ জানুয়ারি) বেলা ১১টায় প্রভাতি পরিবহনের চালক আলমগীর হোসেনকে মারধর করেন বরিশাল জেলা বাসমালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন। এ ঘটনাকে কেন্দ্র করেই শ্রমিকরা দফায় দফায় বিক্ষোভ ও আন্দোলন করে পদত্যাগের দাবি জানিয়ে আসছিলো।

১৯৯১ সাল থেকে দীর্ঘ ২৭ বছর বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে তিনি রাজত্ব করা এবং শ্রমিক ও মালিক নির্যাতনের অভিযোগ ছিলো তার বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।