ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন মন্ত্রীদের বরণের অপেক্ষায় সচিবালয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৯
নতুন মন্ত্রীদের বরণের অপেক্ষায় সচিবালয় নেমপ্লেট পরিবর্তন করা হয়েছে

ঢাকা: শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারের যাত্রা হয়েছে। এখন দাফতরিক কার্যক্রম শুরুর অপেক্ষা। শপথ নেওয়ার পরদিন মঙ্গলবার (০৮ জানুয়ারি) সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করে আওয়ামী লীগের সরকার। পরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন মন্ত্রিসভার নতুন সদস্যরা।

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, সাভার থেকে সরাসরি সচিবালয়ে আসবেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। আর যেসব মন্ত্রণালয়ে সচিবালয়ের বাইরে সেসব মন্ত্রণালয়েও যাবেন সংশ্লিষ্ট মন্ত্রিরা।

বেলা ১২টার পর তারা মন্ত্রণালয়ে প্রবেশ করবেন।
 
এদিকে সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপ-মন্ত্রীদের নেমপ্লেট পরিবর্তন করা হয়েছে। মন্ত্রণালয় থেকে বরণ করতে প্রস্তুতি নেওয়া হয়েছে। নতুন মন্ত্রিসভার সদস্যদের বরণ করে নিতে ফুল নিয়ে অপেক্ষা করছেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

সচিবালয়ে ৬ নম্বর ভবনে শিক্ষামন্ত্রী, সমাজকল্যাণমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, পানিসম্পদ মন্ত্রী ও উপ-মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর নেমপ্লেট বদলে ফেলা হয়েছে। নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপ-মন্ত্রীদের নামে নেমপ্লেট বসানো হয়েছে সকালেই।
 
বেলা ১২টায় সচিবালয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, সাড়ে ১২টায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বেলা ১টায় তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বেলা ২টায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, স্থানীয় সরকার মন্ত্রী রেজাউল করিম, আড়াইটায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, বিকেল ৩টায় দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান কর্মকর্তা-সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন।
 
মন্ত্রিসভার অন্য সদস্যরাও বেলা ১২টার পর সচিবালয়ে প্রবেশ করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
মন্ত্রিসভার নতুন সদস্যদের বরণ করতে কর্মকর্তারা ব্যস্ত হয়ে পড়েছেন। সচিবালয়ে দর্শনার্থীও বেড়েছে, অনেকেই ফুল নিয়ে এসেছেন সচিবালয়ে।
 
৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্ববাচনের পর ৩ জানুয়ারি নতুন এমপিদের শপথ এবং ৭ জানুয়ারি মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হয়। শেখ হাসিনার নেতৃত্বে এই মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং ৩ জন উপ-মন্ত্রী স্থান পেয়েছেন। যাদের অনেকেই নবীন।
 
বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।