ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে অনুপ্রবেশের সময় গুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৯
ভারতে অনুপ্রবেশের সময় গুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ১

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা সীমান্তে অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরির সময় ভারতীয় খাসিয়াদের গুলিতে নূর মিয়া (৩৬) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় খাদিম মিয়া (৩০) নামে আরো এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন।

সোমবার (০৭ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার বাংলা বাজার ইউনিয়নের বাঁশতলা সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।  

নিহত নূর মিয়া উপজেলা বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা কলোনীর মফিজ মিয়ার ছেলে।

 

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা যায়, উপজেলার বাঁশতলা সীমান্তবর্তী ভারতীয় মৌলবস্তি এলাকায় সুপারি বাগান রয়েছে। বিকেলে দুই বাংলাদেশি অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরি করতে যায়। এ সময় বাগানের মালিক খাসিয়ারা তাদের লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই নূর মিয়া নিহত এবং খাদিম মিয়া গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশে পালিয়ে আসেন। এরপর থেকে খাদিম মিয়া পলাতক রয়েছেন। এ ঘটনার পর নিহতের মরদেহ আটকে রেখেছে ভারতীয় খাসিয়ারা।  

সুনামগঞ্জ বিজিবি ২৮ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মাদ মাকসুদুল আলম বাংলানিউজকে বলেন, স্থানীয়দের কাছ থেকে শুনেছি অবৈধভাবে ভারতে প্রবেশ করে সুপারি চুরি করতে গেলে খাসিয়ারা দুই বাংলাদেশিকে গুলি করে। এরমধ্যে একজন মারা গেছে। স্থানীয়ভাবে দুই দেশের নাগরিকরা মরদেহ ফেরতের ব্যাপারে আলোচনা করছে।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।