ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ৩ জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৯
টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ৩ জন মোস্তাফা জব্বার ও স্থপতি ইয়াফেস ওসমান, ফাইল ফটো

ঢাকা: টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়া আওয়ামী লীগ। ইতোমধ্যেই সংসদ সদস্যদের ঘিরে নতুন মন্ত্রিসভার সদস্যদের তালিকা প্রকাশ করেছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম। তবে এই তালিকায় সংসদ সদস্য নন বা নির্বাচিত ছাড়া টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী-প্রতিমন্ত্রী রাখা হয়েছে তিনজনকে।

এর মধ্যে মন্ত্রী দুইজন আর একজন হলেন প্রতিমন্ত্রী। এ কোটায় আবারও মন্ত্রী হয়েছেন মোস্তাফা জব্বার।

তিনি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। এর আগেও তিনি ওই মন্ত্রণালয়ের টেকনোক্র্যাট মন্ত্রী ছিলেন। এছাড়া স্থপতি ইয়াফেস ওসমান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের টেকনোক্র্যাট মন্ত্রী হয়েছেন।

আর টেকনোক্র্যাটে প্রতিমন্ত্রী হয়েছেন শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন বলে জানা গেছে মন্ত্রিপরিষদ বিভাগের ওই তালিকা থেকে।

এদিকে, শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ক্ষমতাসীন আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদকও।

রোববার (০৬ জানুয়ারি) বিকেলে মন্ত্রিপরিষদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ তালিকা ঘোষণা করা হয়।

এ তালিকা হিসেবে, পুরনো অনেক মন্ত্রী এবং হেভিওয়েট অনেক নেতা বাদ পড়েছেন নতুন মন্ত্রিসভা থেকে। আবার নতুন অনেকেই স্থান পেয়েছেন টানা তৃতীয়বারের শেখ হাসিনার নেতৃত্বের মন্ত্রিসভায়।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।