ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁর সব রুটে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৯
নওগাঁর সব রুটে বাস চলাচল বন্ধ

নওগাঁ: নওগাঁ জেলার বাস রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। ফলে বিকল্প হিসেবে জরুরি প্রয়োজনে যাত্রীরা সিএনজিচালিত অটোরিকশা ও ব্যাটারিচালিত ইজিবাইকে যেতে বাধ্য হচ্ছেন। এতে বাড়তি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের। 

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নির্দেশে শুক্রবার (৪ জানুয়ারি) বিকেল থেকে জেলার সব রুটে বাস চলাচল বন্ধ রাখে।

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের অভিযোগ, নওগাঁ জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক কোনো নিয়মনীতি না মেনে গত তিনমাস থেকে ঢাকা-নওগাঁ রুটে ‘ফারুক এন্টারপ্রাইজ’ নামে বাস নামিয়েছেন।

তিনি মালিক সমিতিতে ভর্তি ও রুট পারমিট না নিয়ে গত ১৫ থেকে ২০ দিন ধরে আবারও নতুন করে ৪-৫টি বাস নামিয়েছেন। এতে নিয়মনীতি ক্ষুণ্ন হচ্ছে এবং বাস চলাচলে স্বাভাবিক প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে।  

তিনি শ্রমিক ইউনিয়নের সভাপতি নির্বাচিত হওয়ায় ক্ষমতার অপব্যবহার করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেছেন বলেও অভিযোগ করে তারা।

তাদের আরও অভিযোগ, সমিতির নিয়ম মানতে একাধিকবার চিঠি দেওয়া হলেও কোনো সদুত্তর না দিয়ে ওমর ফারুক জোর করে বাস নামিয়েছেন। এ কারণে আন্তঃজেলা সব রুটে বাস চলাচল বন্ধ হয়ে পড়েছে।

জানা যায়, নওগাঁ থেকে রাজশাহীগামী ও নওগাঁ থেকে জয়পুরহাটগামী সব বাস চলাচল বন্ধ হয়ে পড়ে। তবে রাজশাহীর বাসগুলো নওগাঁতে অবস্থায় করায় তারা সকালে যাত্রী নিয়ে ফিরে গেলেও আর আসেনি।

কয়েকজন বাস চালক বাংলানিউজকে বলেন, সকালে বাসস্ট্যান্ডে এসে দেখে যায় চেন বন্ধ (টিকিট মাস্টার নাই)। মহাজনের গাড়ি মহাজন বন্ধ রাখলে তো আমাদের কিছু করার নেই। তবে আমাদের শ্রমিকদের পক্ষ থেকে কোনো সমস্যা নেই।

এ বিষয়ে জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কিছু বলতে রাজি হননি।

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুল আলম বাংলানিউজকে বলেন, ফারুক এন্টারপ্রাইজ নিজ স্বার্থ চরিতার্থ করতে অভ্যন্তরীণ রুট থেকে ঢাকায় বাস চলাচল করাচ্ছেন। অনিয়মতান্ত্রিকভাবে গাড়ি চালানোর বিষয়ে গত ১২ ডিসেম্বর ফারুক এন্টারপ্রাইজকে তিনদিনের মধ্যে সুষ্ঠু সমাধানের জন্য একটি চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু তিনি চিঠির কোনো সদুত্তর না দিয়ে সমিতির কোনো নিয়ম না মেনে জোর করে রাস্তায় বাস চলাচল করাচ্ছেন।  

সুন্দর একটা পরিবেশ তৈরি করতে বাস চলাচল বন্ধ রেখে প্রতীকী ধর্মঘট পালন করা হচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ