bangla news

সেনাবাহিনী ও পুলিশকে নিয়ে ইউটিউবে গুজব প্রচারকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-২৭ ৮:০০:৫৩ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশকে নিয়ে ইউটিউবে মিথ্যা তথ্য প্রকাশের অভিযোগে জিয়াউর রহমান (২৭) নামে একজনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি বিভাগ।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সকালে নোয়াখালীর সেনবাগ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে মোবাইল, ল্যাপটপ ও সিম জব্দ করা হয়।

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, একটি ইউটিউব চ্যানেলে বাংলাদেশ সশস্ত্র বাহিনী ও পুলিশ নিয়ে মিথ্যা তথ্য প্রকাশ এবং অপপ্রচার চালানোর বিষয়টি নজরে এলে তদন্ত করে সাইবার সিকিউরিটি বিভাগ। পরে অভিযান চালিয়ে জিয়াউরকে আটক করা হয়েছে। 

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিয়াউর জানান, তিনি উদ্দেশ্য প্রণোদিতভাবে তার ইউটিউব চ্যানেলে সশস্ত্র বাহিনী পুলিশকে মারধর করছে-এমন মিথ্যা ভিডিও আপলোড করে জননিরাপত্তা বিঘ্নিত করার অপচেষ্টা করেছিল। আসলে এই ভিডিওটি কৌশলে এডিট করা হয়, যেটি বাংলাদেশ নেভির একটি বিশেষ প্রশিক্ষণের অংশ বিশেষ।

আটক জিয়াউরের বিরুদ্ধে আইনুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। 

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
পিএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   র‌্যাব একাদশ জাতীয় সংসদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-27 20:00:53