ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিলাইছড়িতে একে-২২ রাইফেলসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
বিলাইছড়িতে একে-২২ রাইফেলসহ আটক ৩ আটক ব্যক্তিরা ও উদ্ধারকৃত অস্ত্র। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় অভিযান চালিয়ে ভারী অস্ত্রসহ তিন জনকে আটক করেছে যৌথবাহিনী। এসময় তাদের কাছ থেকে একটি ২২ সাব মেশিনগান, তিনটি এমোনিশন চারটি চায়নিজ চাকু উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) ভোরে উপজেলার ফারুয়া ইউনিয়নের তারাছড়ি এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- বিলাইছড়ির তারাছড়িপাড়ার অমৃত সেন তঞ্চঙ্গ্যার ছেলে বঙ্কিম চন্দ্র তঞ্চঙ্গ্যা (৪৬), তার ছেলে পাভেল তঞ্চঙ্গ্যা (২২), ও ভাই যতীন কান্তি তঞ্চঙ্গ্যা (৪৮)।

দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি সশস্ত্র সন্ত্রাসী দল পার্বত্য চট্টগ্রামে নাশকতার পরিকল্পনা করছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভোর ৫টার দিকে রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের তারাছড়ি এলাকায় সেনাবাহিনী অভিযান পরিচালনা করে। অভিযানে আঞ্চলিক রাজনৈতিক দল জেএসএস (মূলদল) এর তিন জন সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়।  

এসময় একটি ২২ সাব মেশিনগান, তিনটি এমোনিশন চারটি চায়নিজ চাকু উদ্ধার করা হয়।  উদ্ধারকৃত অস্ত্রসহ আটক সন্ত্রাসীদের বিলাইছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।  

পার্বত্য চট্টগ্রামে শান্তি বজায় রাখতে নিরাপত্তা বাহিনীর এ রকম অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) মোহাম্মদ পারভেজ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যৌথবাহিনী আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার দুপুরে বিলাইছড়ি থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে মামলা দায়ের করা হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।