ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকার নবাবগঞ্জে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে হামলাকারীদের অবিলম্বে শনাক্ত করে শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়।

মানববন্ধনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) সাধারণ সম্পাদক দীপু সারোয়ার বলেন, আসন্ন নির্বাচনের আগেই হামলাকারীদের শনাক্ত করে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।   তাছাড়া নির্বাচন ও নির্বাচন পরবর্তী সময়ে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে মাঠপর্যায়ে পুলিশ ও প্রশাসনকে নির্দেশনা দেওয়া হোক। যাতে সাংবাদিকরা নির্বিঘ্নে সংবাদ কাভার করতে পারেন।

তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে কোনো সাংবাদিক হামলার শিকার হোক, এটা আমাদের কাম্য না। এ হামলার পেছনে কারা জড়িত তা সাংবাদিক সমাজ জানতে চায়। একই সঙ্গে এই বরর্বরচিত হামলার তীব্র নিন্দা জানাই।

ক্র্যাবের সভাপতি আবুল খায়ের ভূঁইয়া বলেন, আগামীতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলে সাংবাদিকরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য দেবে ও রাজ পথে নেমে আসবে। নবাবগঞ্জের হামলার ঘটনায় মামলা হলে এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি এর তীব্র প্রতিবাদ জানাই।

মানববন্ধনে বিভিন্ন দৈনিক পত্রিকা, টেলিভিশন, অনলাইন পোর্টালে কর্মরতরা উপস্থিত হয়েও একই প্রতিবাদ জানান।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।