ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় দগ্ধ ৯ জনের কেউই আশঙ্কামুক্ত নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
ফতুল্লায় দগ্ধ ৯ জনের কেউই আশঙ্কামুক্ত নয় নারায়ণগঞ্জে অগ্নিদগ্ধ দুই জন/ছবি: বাংলানিউজ

ঢাকা: নারায়ণগঞ্জের ফতুল্লায় দগ্ধ ৯ জনের মধ্যে কেউ আশঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল।

বুধবার (১৯ ডিসেম্বর) ঢামেক বার্ন ইউনিটে ভর্তি হওয়া ওই রোগীদের দেখে এসে এমন তথ্য জানালেন তিনি।

তিনি বাংলানিউজকে জানান, নারায়ণগঞ্জ ফতুল্লা থেকে ৯ জন দগ্ধ রোগী আমাদের হাসপাতালে এসেছে।

আমরা দ্রুত তাদের চিকিৎসা দিয়েছি। তারা এখন বার্নের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তবে আমরা চিকিৎসকরা পর্যবেক্ষণ করে দেখেছি ৯ জন দগ্ধ সবারই শ্বাসনালী বার্ন আছে। বদ্ধঘরে আগুন লাগার কারণে ধোঁয়া বের হতে পারিনি তাই ধোঁয়াগুলো তাদের শ্বাসনালীতে প্রবেশ করেছে। দগ্ধ ৯ জনের মধ্যে কাউকে আমরা আশঙ্কামুক্ত বলছি না।

তিনি আরো জানান, দগ্ধদের সর্বনিম্ন বার্ন হচ্ছে ১০ শতাংশ ও সর্বোচ্চ বার্ন হচ্ছে  ৯০ শতাংশ।

ভোরের দিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় হকবাজার এলাকায় গ্যাস লাইনের লিকেজ থেকে আগুন লেগে শিশুসহ একই পরিবারের নয়জন দগ্ধ হয়।

দগ্ধরা হলেন- শ্রীনগর নাথ চন্দ্র বর্মণ (৩৫), তার স্ত্রী মতি অর্চনা (৩২) তাদের সন্তান অনামিকা (১৫), ছেলে অর্পিত (১০)। এছাড়া বর্মণের মা ছায়া রানী (৬০), তার মেয়ে সুমিত্রা (২৭), তার ছেলে প্রমিত (১৪), তার ছোট ভাই শাওন (১০), বর্মণের বোন জামাই নারায়ণ চন্দ্র (৪০)।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এজেডএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।