ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিথাই’র প্রভাবে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
পিথাই’র প্রভাবে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি  ‘পিথাই’ এর প্রভাবে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ঘূর্ণিঝড় ‘পিথাই’ এর প্রভাবে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। 

মঙ্গলবারও (১৮ ডিসেম্বর) রাজশাহীতে সূর্যের মুখ দেখা যায়নি। আকাশে মেঘ থাকায় তীব্র শীত অনুভূত হচ্ছে।

বৃষ্টি ও ঠাণ্ডা বাতাসে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। এতে শীতের মাত্রাও দ্বিগুণ বেড়েছে। আবহাওয়া অফিস বলছে, আকাশে মেঘ আছে। তাই আজ সারাদিনই বৃষ্টি হতে পারে।    

এর আগে সোমবার (১৭ নভেম্বর) দুপুর ১২টা ২ মিনিটে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। বর্ষণ চলছে এখনও।

ফলে পৌষের শুরুতে ঘূর্ণিঝড় ‘পিথাই’ এর প্রভাবে শুরু হওয়া মাঝারি বর্ষণে নগরজীবনে দুর্ভোগ নেমে এসেছে। টানা বর্ষণে মহানগরের নিচু এলাকা এরইমধ্যে কর্দমাক্ত হয়ে পড়েছে। বৃষ্টিতে সকাল থেকে স্কুল-কলেজের শিক্ষার্থী ও কর্মজীবী মানুষ বাড়ি থেকে বেরিয়েই দুর্ভোগে পড়তে হচ্ছে। সড়কে যানবাহন চলাচলেও বিঘ্ন ঘটছে।  

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেনের দেওয়া তথ্য মতে, সোমবার দুপুর ১২টা ২ মিনিটে রাজশাহীতে বৃষ্টি শুরু হয়। ওইসময় থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত মহানগরে ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।  

জানতে চাইলে লতিফা হেলেন বাংলানিউজকে বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘পিথাই’ এর কোনো বড় প্রভাব বাংলাদেশে না পড়লেও বৃষ্টি হচ্ছে। দেশের অন্যান্য স্থানের মতো রাজশাহীতেও বৃষ্টিপাত হবে বলে পূর্বাভাস রয়েছে।

মঙ্গলবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ভোর ৬টায় ৯৫ শতাংশ ছিলো বলছে আবহাওয়া অফিস।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।