ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনী ইউনিভার্সিটিতে মুক্তিযুদ্ধের কর্নার উদ্বোধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
ফেনী ইউনিভার্সিটিতে মুক্তিযুদ্ধের কর্নার উদ্বোধন  কর্নার উদ্বোধন করছেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সাইফুদ্দিন শাহসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ফেনী: মহান বিজয় দিবসে ফেনী ইউনিভার্সিটির লাইব্রেরিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৬ ডিসেম্বর) সকালে ফিতা কেটে এর উদ্বোধন করেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ, বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাতা সভাপতি আবদুস সাত্তার, ট্রেজারার প্রফেসর তায়বুল হক ও রেজিস্ট্রার এ এস এম আবুল খায়ের।  

বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরির এই কর্নারে বঙ্গবন্ধু নিয়ে ১৫২টি ও মুক্তিযুদ্ধ নিয়ে ১৭৫টি বই রয়েছে।

এছাড়া জেলা ভিত্তিক মুক্তিযুদ্ধের বইয়ের সিরিজ রয়েছে এখানে।

পর্যায়ক্রমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের পরিসর আরো বাড়ানো হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে বিশ্ববিদ্যালয়ের হলরুমে মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে সবাইকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ চেতনা মনে প্রাণে ধারণ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে ব্যবসায় প্রশসান অনুষদের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক আবুল কাশেম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আবুল খায়ের, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মো. সাঈদ হোসেন পারভেজ এবং বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান আতাউল হাকিম মাহমুদ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।