ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে বিজয় দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে বিজয় দিবস শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভতে শ্রদ্ধা জানাচ্ছে তরুণ প্রজন্ম। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে চেঙ্গী স্কয়ার সংলগ্ন বীর শহীদদের স্মৃতিস্তম্ভকে ফুল দিয়ে প্রথমে মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে থেকে শ্রদ্ধা জানানো হয়। 

এরপর শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, জেলা পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান।

এরপর সিভিল সার্জন, খাগড়াছড়ি প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সর্বস্তরের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণ। এছাড়া ভোর থেকে বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত ও বিভিন্ন ধর্মীয় উপসানলয়ে চলে সমবেত প্রার্থনা।

ঘন কুয়াশা উপেক্ষা করে জেলা সদরের বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা-প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তি শহীদদের শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। পরে খাগড়াছড়ি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন, মার্চপাস ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কুচকাওয়াজের আয়োজন করা হয়। এছাড়া মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বিকেলে প্রীতি ফুটবল টুনামেন্ট এবং বিভিন্ন খেলাধুলার আয়োজন ও সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।