[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯
bangla news

স্মৃতিসৌধে ফুল হাতে লাখো মানুষের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-১৬ ৯:২৮:১৯ এএম
স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল, ছবি: জিএম মুজিবুর

স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল, ছবি: জিএম মুজিবুর

সাভার থেকে: ভোর থেকেই ফুল হাতে বিভিন্ন শ্রেণী পেশার লাখো মানুষের ঢল। তারা শ্রদ্ধা জানাতে এসেছেন একাত্তরের বীর শহীদদের প্রতি।

সকাল হতে না হতেই একাত্তরের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ভরে ওঠে সাভার জাতীয় স্মৃতিসৌধের বেদী।

রোববার (১৬ ডিসেম্বর) ছিলো বিজয়ের ৪৭ বছর। বিজয় দিবসটির কর্মসূচি শুরু হয় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে। তারা শ্রদ্ধা জানিয়ে চলে যাওয়ার পর স্মৃতিসৌধ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল, ছবি: জিএম মুজিবুরএরপর ধর্ম, বর্ণ নির্বিশেষে সব বয়সী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্মৃতিসৌধের শহীদ বেদীতে ফুল দিতে জড়ো হচ্ছে। পাশাপাশি শহীদদের প্রতি জানায় কূটনৈতিক, রাজনৈতিক, শিল্পী-বুদ্ধিজীবী, মুক্তিযোদ্ধা, পেশাজীবী, শ্রমিক, শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত শ্রদ্ধার পুষ্পাঞ্জলিতে ফুলে ফুলে ভরে ওঠে স্মৃতিসৌধের বেদী।

তবিবুর রহমান এসেছেন ঢাকা কলেজ থেকে। তিনি বাংলানিউজকে বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ দেখিনি। তাই বলে যেসব বীর আমাদের মাতৃভূমি ও মাতৃভাষা ছিনিয়ে এনেছেন তাদের কি করে ভুলে যাই। আমি ক্যাম্পাসে থাকি। আজ বিজয় দিবস তাই শহীদদের শ্রদ্ধা জানাতে ছুটে এসেছি এখানে।স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল, ছবি: জিএম মুজিবুরইয়ারুল ইসলাম এসেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে। তিনি বাংলানিউজকে বলেন, আজ বিজয়ের ৪৭ বছর। হৃদয়ের নিংড়ানো ভালোবাসা দিয়ে শ্রদ্ধা জানাচ্ছি বীর শহীদদের প্রতি। তাদের কারণেই আমরা স্বাধীন দেশ পেয়েছি। শহীদদেরা মরে না, তারা লুকিয়ে আছেন ভাষায়, বাঙালির হৃদয়ে।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
ইএআর/এএটি

**জাতির শ্রেষ্ঠ সন্তান হত্যাকারীদের বিচারে স্বস্তি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14