[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ মাঘ ১৪২৫, ১৮ জানুয়ারি ২০১৯
bangla news

স্বাধীনতাবিরোধী অপশক্তির উত্থান যেন না হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-১৬ ৮:৫১:৫৫ এএম
সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বক্তব্য রাখছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান। ছবি-জি এম মুজিবুর

সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে বক্তব্য রাখছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান। ছবি-জি এম মুজিবুর

সাভার: স্বাধীনতার ৪৮তম বছরে এসে স্বাধীনতাবিরোধী অপশক্তির উত্থান যেন না হয় সেদিকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান। 

১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রোববার সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানান তিনি। 

এ সময় তিনি আরো বলেন, আজ আমরা স্বাধীনতার ৪৮তম বর্ষে পদার্পণ করেছি। এ সময়ে এসেও আমাদের হিসেব করতে হচ্ছে আমরা কী পেলাম আর কী পেলাম না। এ দীর্ঘ সময় আমরা অনেক কিছুই পাইনি এটা যেমন সত্যি তেমনি আরেকটি সত্যি হচ্ছে আমরা অনেক কিছু পেয়েছি। যেমন আমরা এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করতে পেরেছি। এভাবে হিসেব করলে দেখা যাবে আমাদের ঝুলিতে অনেক কিছুই আছে। 

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি যারা আছে তাদের পতন হয়েছিল একাত্তরে। এবার নির্বাচনের মাধ্যমে এ অপশক্তির যেন উত্থান না হয় সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। এ নির্বাচনে এটি সব থেকে গুরুত্বপূর্ণ দিক। 

বাংলাদেশ সময়: ০৮৪৫ ডিসেম্বর ১৬, ২০১৮
এসএইচএস/এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   মুক্তিযুদ্ধ মন্ত্রিসভা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache