ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌন নিপীড়নের অভিযোগে শাবিপ্রবি শিক্ষক চাকরিচ্যুত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
যৌন নিপীড়নের অভিযোগে শাবিপ্রবি শিক্ষক চাকরিচ্যুত প্লাবন চন্দ্র সাহা

শাবিপ্রবি: ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ প্রমাণিত হওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক প্লাবন চন্দ্র সাহাকে চাকরিচ্যুত করা হয়েছে।

শনিবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সিন্ডিকেটের ২১১তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

নাম প্রকাশ না করার শর্তে শনিবার দিবাগত রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন সিন্ডিকেটের এক সদস্য।

অভিযোগ ওঠার পর প্লাবন সাহাকে বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিলো।

ওই সিন্ডিকেট সদস্য জানান, সামাজিক বিজ্ঞান অনুষদের এক ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে বিষয়টি প্রমাণিত হওয়ায় শনিবার সিন্ডিকেটের ২১১তম সভায় তাকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়। অন্যদিকে সংশ্লিষ্ট অভিযোগকারী ছাত্রীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

এছাড়া স্বাক্ষর জালিয়াতির কারণে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ সরকার আগামী ৪ বছরের জন্য প্রমোশন নিতে পারবেন না বলে সিন্ডিকেটে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার মো. জিলাল উদ্দিন ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের এমএলএসএস নজরুল ইসলামকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয় সিন্ডিকেটের সভায়।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।