ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এসএমএস’র সূত্র ধরে গ্রেনেডের সন্ধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এসএমএস’র সূত্র ধরে গ্রেনেডের সন্ধান

ঢাকা: পুলিশের কাছে আসা এক এসএমএস’র সূত্র ধরে রাজধানীর ওয়ারীর একটি দোকান থেকে দু’টি তাজা আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) ও বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পুলিশ বলছে, ১৬ ডিসেম্বর ও আসন্ন একাদশ জাতীয় নির্বাচন কেন্দ্রিক নাশকতার পরিকল্পনা কিংবা ব্যক্তিগত বিরোধের জেরে এমন ঘটনা ঘটেছে কি না সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

শনিবার (১৫ ডিসেম্বর) দুপুরে ওয়ারী থানার গোয়ালঘাট লেনের আব্দুস সাত্তার মার্কেটের একটি দোকান থেকে দু’টি তাজা আইইডি ও বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ।

পরে ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকৃত দু’টি তাজা আইইডি নিষ্ক্রিয় করে।  

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফরিদ উদ্দিন বলেন, শুক্রবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে আমরা একটি এসএমএস পাই। সেখানে বলা হয়, ‘গোয়ালঘাটের একটি দোকানে বোমা আছে, ১৬ ডিসেম্বর ও আসন্ন নির্বাচন কেন্দ্রিক কোনো নাশকতার পরিকল্পনার অংশ হিসেবে বোমা রাখা হয়েছে। ’ এমন তথ্যের ভিত্তিতে আমরা রাতেই গোয়ালঘাট লেনের ১২/১ আব্দুস সাত্তার মার্কেটে অভিযান পরিচালনা করি।

সেখানে নাহিদ এন্টারপ্রাইজ নামে একটি দোকানে দীর্ঘক্ষণ তল্লাশি করে কিছুই মেলেনি। পরে শনিবার সকালে আমরা আবার ওই মার্কেটে তল্লাশি চালাই। সেখানে একরাম মোটরস নামে একটি দোকানে তল্লাশি করা হয়। এসময় ওই দোকানের শাটারের কাভার খুলতেই কিছু একটা সন্দেহজনক দেখতে পাই।

এরপর গোয়েন্দা পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিটকে জানানো হলে তারা ঘটনাস্থলে গিয়ে দু’টি তাজা আইইডি ও ডেটনেটর বলে শনাক্ত করে। এরপর ওই দোকানে তল্লাশি করে ক্যাশ টেবিলের ভেতর থেকে বোমার আরো কিছু অংশবিশেষ উদ্ধার করা হয়।

এসময় পাশের দোকান নাহিদ এন্টারপ্রাইজের শাটারের কাভারের ভেতর থেকে আগ্নেয়াস্ত্রের কিছু যন্ত্রাংশ পাওয়া যায়।  

ডিসি আরো বলেন, এ মার্কেটের মালিক মো. হাসান আলী রনি ও ভাড়াটিয়া দোকান মালিক একরামুল হকের মধ্যে আগে থেকে বিরোধ আছে বলে আমরা জানতে পেরেছি। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি, কারণ অজ্ঞাত একটি নম্বর থেকে এ তথ্য পাওয়া, সে কিভাবে জানলো? আবার নির্বাচন কেন্দ্রিক কোনো নাশকতার উদ্দেশ্য ছিল কি না বিষয়টিও তদন্ত করে দেখা হবে।

আপাতত এ ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান ডিসি ফরিদ উদ্দিন।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।