ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিনা টিকিটে ভ্রমণ করায় ৫৮০ যাত্রীর জরিমানা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
বিনা টিকিটে ভ্রমণ করায় ৫৮০ যাত্রীর জরিমানা

ঈশ্বরদী (পাবনা): বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ৫৮০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় অঞ্চলের ভ্রাম্যমাণ আদালত। 

ছয়টি ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ভাড়াসহ ২ লাখ ২৩ হাজার টাকা আদায় করা হয়েছে। এছাড়াও রাজশাহীতে কয়েকটি আন্তঃনগর ট্রেনে পৃথক অভিযান চালিয়ে ৯০ হাজার টাকা আদায় করা হয়।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন রুটের ঢাকাগামী যাত্রীবাহী ছয়টি ট্রেনে এ অভিযান চালানো হয়।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে জানান, ঈশ্বরদী রেলওয়ে বাইপাস স্টেশনের উপর দিয়ে চলাচলকারী ঢাকাগামী বিভিন্ন রুটের যাত্রীবাহী ছয়টি ট্রেনে অভিযান চালানো হয়।  

ট্রেনগুলো হলো ৭৫৩-৫৪ সিল্কসিটি এক্সপ্রেস, ৭৭১ নম্বর রংপুর এক্সপ্রেস, ৭০৫ নম্বর একতা এক্সপ্রেস, ৭৭৬ নম্বর সিরাজগঞ্জ এক্সপ্রেস, ৭৫৭ দ্রুতযান এক্সপেস, ৭৬৪ নম্বর চিত্রা এক্সপ্রেস।        

ভ্রাম্যমাণ আদালতে পাকশী রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন- ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিআই) সাজেদুল ইসলাম বাবু, সিনিয়র ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল হালিম, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, গৌড় চন্দ্র সিং, মেহেদী হাসান, বরকতউল্লাহ আলামিন প্রমুখ।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, ঢাকাগামী ছয়টি ট্রেনের ৫৮০ যাত্রীর কাছ থেকে ভাড়া আদায় করা হয়েছে ১ লাখ ৫৩ হাজার টাকা, জরিমানা বাবদ ৭০ হাজার টাকা, মোট আদায় ২ লাখ ২৩ হাজার টাকা। এছাড়াও রাজশাহী স্টেশনে ব্লক চেক করে ৩৫০ যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করা হয়েছে ৯০ হাজার টাকা।  

পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম বাংলানিউজকে জানান, বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করা দণ্ডনীয় অপরাধ। বিনা টিকিটে কোনো যাত্রী ট্রেন ভ্রমণ করলে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়। এ অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।