ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিলেটে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
সিলেটে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ সিলেটের শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করছেন নানা শ্রেণি পেশার মানুষ। ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। সারাদেশের ন্যায় বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করলো সিলেটের সর্বস্তরের মানুষ।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল থেকে সিলেটে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন মুক্তিযোদ্ধা কমাণ্ড, বিভিন্ন রাজনৈতিকদলসহ নানা শ্রেণি পেশার মানুষ।

দিবসটি উপলক্ষ্যে জাতীয় কর্মসূচির সঙ্গে মিল রেখে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ছাড়াও আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে সরকারি-স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো।

 
 
সকাল থেকে সিলেট বুদ্ধিজীবী দিবসে শহীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মুক্তিযোদ্ধা জেলা ও মহানগর কমাণ্ডের নেতারা, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি), সিলেটের জেলা প্রশাসক, পুলিশ সুপার, আওয়ামী লীগ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল ( মার্কসবাদী), সিলেট বিভাগীয় গণদাবি ফোরাম সিলেট, ইনোভেটর সিলেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রক অধিদফতর সিলেট, মুক্তিযোদ্ধা যুব কমান্ড সিলেট জেলা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট এবং সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষকরা।

এছাড়া বিভিন্ন রাজনৈতিকদলসহ নানা পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা শহীদ বেদীতে ফুলেল শ্রদ্ধা জানান।

এছাড়াও দিবসটি উপলক্ষে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।