ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বুদ্ধিজীবী দিবসে যেসব সড়কে যান-চলাচল নিয়ন্ত্রণ থাকবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
বুদ্ধিজীবী দিবসে যেসব সড়কে যান-চলাচল নিয়ন্ত্রণ থাকবে যান চলাচল নিয়ন্ত্রণ ম্যাপ

ঢাকা: আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধকেন্দ্রিক যান-চলাচল নিয়ন্ত্রণ করবে ডিএমপি ট্রাফিক বিভাগ। বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিভিন্ন সংগঠনের নেতাদের যাতায়াতের কারণে নগরবাসীকে এদিন বিভিন্ন সড়ক এড়িয়ে চলার আহ্বান জানানো হয়েছে।

বুধবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেছে ডিএমপি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত মিরপুর মাজার রোডে (মাজার রোড ক্রসিং থেকে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত) সব ধরনের যানবাহন (বাস/ট্রাক/হিউম্যান হলার/থ্রি হুইলার), রিকশা, রিকশা-ভ্যান চলাচল বন্ধ থাকবে।

যেসব যানবাহন আশুলিয়া থেকে বেড়িবাঁধ হয়ে মিরপুরের দিকে আসবে, সেসব যানবাহন নবাবেরবাগ ক্রসিং থেকে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

যেসব যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, সেসব যানবাহন টেকনিক্যাল মোড় হয়ে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে।

আর যেসব যানবাহন মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, সেসব যানবাহন মিরপুর-১ নম্বর থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।