ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিপিডির ব্যাংক লুটপাটের দাবি ‘জাস্ট রাবিশ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
সিপিডির ব্যাংক লুটপাটের দাবি ‘জাস্ট রাবিশ’ মাজার জিয়ারত শেষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ দলীয় নেতাকর্মীরা, ছবি: বাংলানিউজ

সিলেট: আওয়ামী লীগ সরকারের গত এক দশকে ব্যাংকখাতে লুটপাট নিয়ে সিডিপির গবেষণা করা দাবিকে ‘জাস্ট রাবিশ’ বলে উড়িয়ে দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এর আগে শনিবার (০৮ ডিসেম্বর) ঢাকায় বাংলাদেশের ব্যাংকিং খাত থেকে গেলো এক দশকে ২২ হাজার ৫০২ কোটি টাকা লোপাটের অভিযোগ তুলে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)।

২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকসহ সরকারি-বেসরকারি ১৪টি ব্যাংকের মাধ্যমে এসব অর্থ খোয়া গেছে, এমন দাবি করা হয় সিডিপির গবেষণা রিপোর্টে। আর ওই দাবিকেই ‘জাস্ট রাবিশ’ বললেন অর্থমন্ত্রী।

পরে ভোটারদের সমর্থন নিয়ে সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আওয়ামী লীগ আবার ক্ষমতায় যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সিলেটে মাজার জিয়ারতকালে অর্থমন্ত্রীর সঙ্গে ছিলেন তার সহোদর সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন।

এ দিন মোমেনের পক্ষে নৌকা মার্কায় নির্বাচনী প্রচারণায় অংশ নেন অর্থমন্ত্রী। নগরের দরগা গেট এলাকায় জনসাধারণের মধ্যে লিফলেট ও প্রচারপত্র বিতরণ করেন তিনি।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আশফাক আহমদ, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমার আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।