ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্মাতা খিজির হায়াৎকে হত্যার পরিকল্পনা, গ্রেফতার ২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
নির্মাতা খিজির হায়াৎকে হত্যার পরিকল্পনা, গ্রেফতার ২

ঢাকা: সম্প্রতি মুক্তিপ্রাপ্ত বাংলা চলচ্চিত্র 'মি. বাংলাদেশের' নির্মাতা খিজির হায়াৎ খানের হত্যার পরিকল্পনাকারী আনসারউল্লাহ বাংলা টিমের দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেফতাররা হলেন- মো. এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান ওরফে সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা (৩০) ও আবু বকর ওরফে ফাহিম আব্দুল্লাহ (২০)।

সোমবার (১০ ডিসেম্বর) রাজধানীর বনানী থানাধীন ২৫ নম্বর রোডস্থ ৫১ নম্বর নির্মাণাধীন ভবনের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, তারা আনসারউল্লাহ বাংলা টিমের দাওয়াতী শাখার সক্রিয় সদস্য এবং মি. বাংলাদেশ চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াৎ খানের হত্যার পরিকল্পনাকারী। এমদাদুল ইসলামের নির্দেশে খিজির হায়াৎ খানের কুমিল্লার বাড়ি রেকি করে এবং ছবি তুলেছিল আবু বকর।

তারা আরও জানান, মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র মি. বাংলাদেশ একটি জঙ্গিবিরোধী চলচ্চিত্র। এই চলচ্চিত্র তাদের সংগঠনের জিহাদ কর্মকাণ্ডের পরিপন্থি। তাই তারা খিজির হায়াৎ খানকে হত্যার পরিকল্পনা করেছিল। এ উদ্দেশ্যে তারা 'এসো কাফেলাবদ্ধ হই’ নামের টেলিগ্রাম আইডি খুলে হত্যার পরিকল্পনার তথ্য পরস্পরের মধ্যে আদান-প্রদান করতেন।

তাদের বিরুদ্ধে ডিএমপি’র বনানী থানায় মামলা দায়ের করা হয়েছে। হত্যার পূর্ণ পরিকল্পনা ও সহযোগীদের সম্পর্কে তথ্য উদঘাটনের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন করে মঙ্গলবার (১১ ডিসেম্বর) তাদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান ডিসি মাসুদুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।