ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রৌমারী সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে বন্যহাতির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
রৌমারী সীমান্তের নো ম্যান্স ল্যান্ডে বন্যহাতির মৃত্যু বন্যহাতির মরদেহ দেখতে উৎসুক জনতার ভিড়, ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার বড়াইবাড়ি এলাকার সীমান্তে নো ম্যান্স ল্যান্ডে একটি বন্যহাতির মৃত্যু হয়েছে।

সোমবার (১০ ডিসেম্বর) বিকেলে নো ম্যান্স ল্যান্ডে বন্যহাতির মরদেহটি দেখতে ভিড় জমান অসংখ্য উৎসুক জনতা।

সকালে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬৭’র কাছে হাতিটির মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয় এলাকাবাসী।

খবর পেয়ে সীমান্তে অবস্থান নিয়ে মৃত হাতিটি রক্ষায় পাহারা বসিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

বিএসএফের ৬ নম্বর ব্যাটালিয়নের কাকড়ীপাড়া ক্যাম্পের ইন্সপেক্টর শ্রীসক্তি অভিযোগ তুলে বলেন, হাতিটিকে যে মারা হয়েছে এতে কোনো সন্দেহ নেই। বিষয়টি আমাদের কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বন বিভাগের কর্মকর্তারা এসে তদন্ত করার পর ব্যবস্থা নেওয়া হবে।

বিজিবির ৩৫ ব্যাটালিয়নের বাড়ইবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার শফিকুল ইসলাম জানান, যেহেতু মরা হাতিটি নো-ম্যান্স ল্যান্ডে রয়েছে। তাই এ বিষয়ে আমরা কিছু বলতে পারছি না। হাতিটিকে কেউ মেরেছে কি-না, না অসুস্থ হয়ে মারা গেছে। আমরা কিছুই বলতে পারছি না।

রৌমারী ও রাজীবপুর অঞ্চলের বন কর্মকর্তা ইকবাল হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হাতিটিকে মারা হয়েছে। হাতিটির গায়ে পুড়ে যাওয়ার কোনো চিহ্ন পাওয়া যায়নি।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দ্বীপঙ্কর রায় জানান, মরা হাতিটি নো ম্যান্স ল্যান্ডের ভারতীয় অংশে রয়েছে। তবে, হাতিটিকে মেরে ফেলা হয়েছে কি-না বা অন্য কোনো কারণে মারা গেছে কি-না বিষয়টি তদন্ত করে দেখা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।