ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধুমপান করার জেরে ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
ধুমপান করার জেরে ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী খুন

বগুড়া: বগুড়ায় সিনিয়রদের সামনে ধুমপান করা নিয়ে তর্কবিতর্কের জেরে ছুরিকাঘাতে রাকিব হাসান হৃদয় (১৮) নামে এক ছাত্রলীগ কর্মী খুন হয়েছেন। তিনি বগুড়া সরকারি শাহসুলতান কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ও একই কলেজের ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে।

রোববার (০৯ ডিসেম্বর) গুরুতর আহত হৃদয়কে উন্নত চিকিৎসার জন্য ঢাকার নেওয়ার পথে রাত সাড়ে ৯টার দিকে তিনি মারা যান। এর আগে দুপুরের দিকে কলেজছাত্র তাকে ছুরিকাঘাত করা হয়।

 
 
খবর পেয়ে পুলিশ রোববার রাতেই অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আবু তালহা নামে এক স্বেচ্ছাসেবক লীগ কর্মীকে আটক করেছে।
 
শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম বাংলানিউজকে আটকের বিষয়টি নিশ্চিত করেন।  
 
স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, বগুড়া সরকারি শাহসুলতান কলেজের পাশে সুলতানগঞ্জ হাইস্কুলের একটি গলিতে ধুমপান করছিলেন হৃদয়। এসময় সেখানে একই কলেজের সাবেক ছাত্র স্বেচ্ছাসেবক লীগ কর্মী আবু তালহা, প্রলয় ও মেহেদী হাসান বসেছিলেন।
 
সেখানে সিনিয়রদের সামনে ধুমপান করা নিয়ে তর্কবিতর্ক শুরু হয়। এরই জের ধরে সিনিয়রদের একজন হৃদয়কে ছুরিকাঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যায়।
 
সেখানে চিকিৎসাধীন প্রাথমিক নেওয়ার পর অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়। ঢাকায় নেওয়ার পথে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম এলাকায় পৌঁছার পর মারা যান রাকিব হাসান হৃদয়।
 
এদিকে ঘটনার পর সুলতাগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে আবু তালহাকে আটক করতে পারলেও প্রলয় ও মেহেদী এখনো পলাতক। তবে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি জিয়া লতিফুল ইসলাম।
 
বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
এমবিএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।