ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

১৭ দিন বিদেশিদের বান্দরবান ভ্রমণে কড়াকড়ি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৮
১৭ দিন বিদেশিদের বান্দরবান ভ্রমণে কড়াকড়ি জেলা প্রশাসকের কার্যালয়। ছবি: বাংলানিউজ

বান্দরবান: আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ২০ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত মোট ১৭ দিন বিদেশি নাগরিকদের বান্দরবান ভ্রমণের ওপর কড়াকড়ি আরোপ করেছে জেলা প্রশাসন। 
 

রোববার (০৯ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সভায় এ তথ্য জানান জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার দাউদুল ইসলাম।  

তিনি জানান, বিদেশি নাগরিকরা পার্বত্য এলাকা ভ্রমণে এলে তাদের জন্য অতিরিক্ত নিরাপত্তা নিশ্চিত করাসহ সতর্ক থাকতে হয় প্রশাসনকে।

এ কয়েকদিন নির্বাচন নিয়ে ব্যস্ত থাকতে হবে। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে ও নির্বাচন চালাকালে অপ্রীতিকর ঘটনা এড়াতে বিদেশি নাগরিকদের ভ্রমণের অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। তাই ২০ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত ১৭ দিন কোনো বিদেশি নাগরিক বান্দরবান ভ্রমণ করতে পারবেন না।  

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, জেলা নির্বাচন অফিসার রেজাউল করিমসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বান্দরবান জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম বাংলানিউজকে জানান, বান্দরবানের সাতটি উপজেলায় মোট ভোটকেন্দ্র রয়েছে ১৭৬টি। এসব কেন্দ্রে ১৭৬ জন প্রিজাইডিং অফিসার, ৬০৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১২১০ জন পোলিং অফিসার কাজ করবেন। এছাড়া দুর্গম ১৪টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের পৌঁছে দিতে হেলিকপ্টার ব্যবহার করা হবে। ভোটকেন্দ্রে নিরাপত্তার জন্য পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পাশাপাশি সেনাবাহিনীর টহল জোরদার করা হবে।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।