[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

ধর্মীয় কাজে এসে কিভাবে মারামারি করে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৯ ২:১৯:৫৯ এএম
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

গাজীপুর: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইজতেমা এবং তাবলিগ সম্পর্কে দেশের মানুষের ভালো ধারণা ছিল। কিন্তু সম্প্রতি তাবলিগ জামাতের দুইটি গ্রুপ হয়ে তাদের মধ্যে ভিন্নমত দেখা দেয়। 

ফলে বিভিন্ন জায়গায় মারামারির মতো ঘটনা ঘটতে থাকে। এমতাবস্থায় বিশ্ব ইজতেমা হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। শনিবার (০৮ ডিসেম্বর) বিকেলে বিশ্ব ইজতেমা ময়দানে মুরুব্বীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আমরা উভয়পক্ষের সাথে বৈঠক করে সিদ্ধান্ত জানালাম জাতীয় সংসদ নির্বাচনের আগে কোনো জোড় ও বিশ্বইজতেমা হবে না। সারাদেশে জেলায় যে ইজতেমা অনুষ্ঠিত হয় সেটাও বন্ধ থাকবে। আমরা নির্বাচনের পর উভয়পক্ষকে নিয়ে বৈঠক করে ইজতেমার তারিখ নির্ধারণ করবো। কিন্তু আমরা কী দেখলাম ? 

মন্ত্রী আরও বলেন- ইজতেমা ময়দানে একটা হত্যাকাণ্ড হয়েছে। তিন জন তাবলীগের সাথী মৃত্যু শয্যায় রয়েছেন এবং আরও বেশ কয়েক জন আহত হয়েছেন। এ ব্যাপারে থানা এবং কোর্ট মিলিয়ে ৩টি মামলা হয়েছে, এ মামলাগুলো তদন্তের পর যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিচার করা হবে। 

মন্ত্রী বলেন, মুসল্লীরা ইজতেমায় আসেন ইবাদতের জন্য ধর্মীয় কাজে। তারা মাঠের কাজের জন্য তাবলিগের মেহনতের জন্য আসে। তারা কিভাবে মারামারি করতে পারে এজন্য  প্রশাসনের কেউ প্রস্তুত ছিল না। আমরা ভেবে ছিলাম তারা ইজতেমা ময়দানে প্রবেশ করে প্রস্তুতি সভা করবে। কিন্তু তারা তা না করে ভাঙচুর করে এবং এখানে যারা ছিলেন তাদের আহত করলেন। এটা সত্যিই দু:খজনক ঘটনা। দুই পক্ষ আবার বসে তাদের মধ্যে যে ভুল বুঝাবুঝি হয়েছে তা ক্লিয়ার করবে এবং ইজতেমা আবার হবে এটা আমরা বিশ্বাস করি। 

এসময় আইজিপি জাবেদ পাটোয়ারী, স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও তাবলীগ জামাতের মুরব্বীরা উপস্থিত ছিলেন।


বাংলাদেশ সময়: ০২১৯ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৮

আরএস/এসআইএস


 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache