ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযুদ্ধের প্রথম প্লেন কেনা হয় প্রবাসীদের টাকায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
মুক্তিযুদ্ধের প্রথম প্লেন কেনা হয় প্রবাসীদের টাকায় অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ড. একে আব্দুল মোমেন, ছবি: বাংলানিউজ

সিলেট: মুক্তিযুদ্ধের সময় প্রথম প্লেনটি কেনা হয়েছিল প্রবাসীদের টাকায়। আর সেই প্রবাসীদের জন্য বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে বলে জানিয়েছেন সিলেট-১ আসনে মহাজোটের প্রার্থী ড. একে আব্দুল মোমেন।

তাই উন্নয়নের ধারাবহিকতা রাখতে হলে এই নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে- বলেন তিনি।

মঙ্গলবার (০৪ ডিসেম্বর) সন্ধ্যায় নগরের একটি অভিজাত হোটেলে এনআরবি ব্রিটিশ-বাংলাদেশ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোমেন বলেন, মুক্তিযুদ্ধ থেকে আজ পর্যন্ত সকল দুর্যোগ ও সংকট মোকাবিলায় এবং দেশের উন্নয়নে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন।

ড. মোমেন আরও বলেন, গত ১০ বছর শেখ হাসিনার সরকার ধারাবাহিক উন্নয়ন করেছে। এতো কম সময়ে এতো উন্নয়ন বিশ্বের যেকোনো দেশের জন্য  দৃষ্টান্তস্বরূপ।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এছাড়া গত কয়েক বছরে সিলেটের যেসব উন্নয়ন হয়েছে, তা কেবল অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের হাত ধরে তার একান্ত প্রচেষ্টায় হয়েছে।

দেশ ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান মিসবাহুর রহমান মিসবাহ’র সভাপতিত্বে ও তত্ত্বাবধানে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের শাহগীর বখত ফারুক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম নাদেল, জেলা আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন।

এসময় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এসএম নুনু মিয়া, যুক্তরাজ্যের ব্যবসায়ী ছানাউর চৌধুরী, অ্যাডভোকেট দেওয়ান তালহা কিবরিয়া, মুসলিম ইনডেক্স’র ম্যানিজিং ডিরেক্টর সাঈদ চৌধুরী, মিরা গার্ডেনের সত্ত্বাধিকারী প্রবাসী ব্যবসায়ী শিব্বির চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্সের পরিচালক হুমায়ুন আহমদ, যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী ফখরুল ইসলাম, এমসি কলেজের সাবেক ভিপি ও প্রবাসী ব্যবসায়ী জিয়াউর রহিম মোর্শেদ, প্রবাসী ব্যবসায়ী গোলাম কিবরিয়া চেয়ারম্যান, কায়েস চৌধুরী, গোলাপ মিয়া, ড. নাজরা চৌধুরী, গ্যান্ড সিলেটের চেয়ারম্যান আলী জাকারিয়া, প্রবাসী ব্যবসায়ী দবির আহমদ, সুলতান আহমদ, মিডল্যান্ড যুবলীগের সভাপতি জুবের আলম, এমসি কলেজের সাবেক ভিপি খসরু আহমেদ, ইকবাল হোসাইনসহ যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের প্রবাসী ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৮
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।