bangla news

মুন্সিগঞ্জে ২৪ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০২ ৭:২৫:১৭ পিএম
মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। ছবি: বাংলানিউজ

মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সিগঞ্জের তিনটি আসন থেকে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে ২৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ এবং ৬ জন প্রার্থীর বাতিল করা হয়।

রোববার (২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই করেন রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সায়লা ফারজানা। 

মুন্সিগঞ্জ ১ (শ্রীনগর-সিরাজদিখান) আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ১১ জন। এর মধ্যে সাত জনের মনোনয়ন বৈধ চার জনের বাতিল করা হয়েছে।

যাদের মনোনয়ন বৈধ করা হয়েছে তারা হলেন-মাহী বদরুদ্দোজা চৌধুরী (বিকল্পধারা), হাজী আতাউর রহমান (জাকের পার্টি), মো. আতিকুর রহমান খাঁন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), শাহ মোয়াজ্জেম হোসেন (বিএনপি), সমর দত্ত (বাংলাদেশের কমিউনিস্ট পার্টি), শেখ সিরাজুল ইসলাম (জাতীয় পার্টি), মীর সরাফত আলী সফু (বিএনপি)। যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন-মো. আব্দুল্লাহ (বিএনপি), মো. আমিনুল ইসলাম রতন (স্বতন্ত্র), মো. সাহাব উদ্দিন (স্বতন্ত্র), মো. আসাদুজ্জামান শিকদার (বাংলাদেশ তরীকত ফেডারেশন)।

মুন্সিগঞ্জ-২ (লৌহজং-টংগিবাড়ী) আসন থেকে ৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। এর মধ্যে আট জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে এবং এক জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- মো. আস্রাফুল আলম (জাকের পার্টি), মো. মুনসুর হোসেন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মিজানুর রহমান সিনহা (বিএনপি), মো. বাচ্চু শেখ (বিএনএফ), সাগুফতা ইয়াসমিন এমিলি (আওয়ামী লীগ), আব্দুস সালাম আজাদ (বিএনপি), মো. সফিকুল ইসলাম (স্বতন্ত্র), মো. মেহেদী হাসান (স্বতন্ত্র)। যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলো- মো. নোমান মিয়া (জাতীয় পার্টি)। 

মুন্সিগঞ্জ-৩ (মুন্সিগঞ্জ সদর-গজারিয়া) আসন থেকে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যার মধ্যে নয় জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয় এবং একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।
যাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন-মো. রুহুল আমীন ভূঁইয়া (ইসলামী আন্দোলন বাংলাদেশ), শেখ মো. কামাল হোসেন (বাংলাদেশের কমিউনিস্ট), সৈয়দ মোখলেছুর রহমান (বিএনএফ), মৃণাল কান্তি দাস (আওয়ামী লীগ), শেখ মো. শিমুল (বাংলাদেশের বিপ্লবী ওয়াকার্স পার্টি), ইকবাল হোসেন (বাংলাদেশ মুসলিম লীগ), আব্দুল হাই (বিএনপি), গোলাম মোহাম্মদ রাজু (জাতীয় পার্টি), মো. আব্দুল বাতেন (জাতীয় পার্টি)। 
যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন-চৌধুরী ফাহরিয়া আফরিন (স্বতন্ত্র)।

রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক সায়লা ফারজানা এতথ্য নিশ্চিত করেন। 

এসময় উপস্থিত ছিলেন- জেলা নির্বাচন কর্মকর্তা মো. আনিসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সহকারী রির্টানিং অফিসার প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮ 
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-02 19:25:17