ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দোয়ারাবাজারে ‘সুপারক্রিট সেতুর’ উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
দোয়ারাবাজারে ‘সুপারক্রিট সেতুর’ উদ্বোধন

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দোয়ারাবাজারের গিলাতলী খালে লাফার্জহোলসিম বাংলাদেশ নির্মিত সেতুটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

বুধবার (২৮ নভেম্বর) সেতুটির উদ্বোধন করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম এবং বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইন।

জানা যায়, খালটিতে সারা বছরই পানি থাকে।

কখনও হাঁটু পানি, কখনও কোমর পানি পার হয়েই নিত্যদিনের কাজ সারতে হয় এলাকাবাসীর। সবচেয়ে কষ্ট ভোগ করতে হতো এখানকার শিক্ষার্থীদের। খাল পার হয়ে ভেজা কাপড়েই তাদের স্কুলে যেতে হতো তখন কলাগাছের তৈরি ভেলাই হয়ে ওঠে একমাত্র ভরসা। অত্যন্ত খরস্রোতা হওয়ায় এর ঝুঁকিও বেশি। এ অবস্থায় ব্রিজটি আশীর্বাদ হয়ে এসেছে এলাকার মানুষের জন্য।

করর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) কর্মসূচির অংশ হিসেবে কোম্পানির নিজস্ব প্রযুক্তি ও কারিগরী সহযোগিতায় তৈরি ৩২ মিটার দৈর্ঘ্য ও ৫ মিটার প্রস্থ সেতুটি নির্মাণ করায় নামকরণ করা হয়েছে ‘সুপারক্রিট সেতু’।

এ সময় কাজী এম আমিনুল ইসলাম বলেন, এমন প্রত্যন্ত এলাকায় ব্রিজ নির্মাণ করে লাফার্জহোলসিম জনসাধারনের যে উপকার করেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। এখানকার মানুষের ভাগ্য উন্নয়নে এই ব্রিজ ভূমিকা রাখবে বলে আমি আশা করি।

বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইন বলেন, সুইজারল্যান্ড বাংলাদেশের বন্ধু রাষ্ট্র। বাংলাদেশে সামগ্রিক উন্নয়নে অংশীদার হতে চায় সুইজারল্যান্ড।

অনুষ্ঠানে লাফার্জহোলসিম বাংলাদেশের চেয়ারম্যান ক্রিস্টফ হ্যাসিগ, প্রধান নির্বাহী রাজেশ সুরানা, ইন্ডাস্ট্রিয়াল ডিরেক্টর ই আর কিম, লিগ্যাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর কাজী মিজানুর রহমান, মার্কেটিং অ্যান্ড কমার্শিয়াল ট্রান্সফরমেশন ডিরেক্টর আসিফ ভূঁইঞাসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।