ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাউন্সিলরদের নির্বাচনী আচরণবিধি মেনে সেবা দেওয়ার আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
কাউন্সিলরদের নির্বাচনী আচরণবিধি মেনে সেবা দেওয়ার আহ্বান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্বাচনী আচরণবিধি যথাযথভাবে মেনে নগরবাসীর সেবা দেওয়ার জন্য কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র সাঈদ খোকন। 

তিনি বলেছেন, কোনো ক্রমেই যেন আচরণবিধি লঙ্ঘিত না হয় সে ব্যাপারে কাউন্সিলর ও কর্মকর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। আমাদের সেবা কার্যক্রম পরিচালনায় যেন আচরণবিধি লঙ্ঘিত না হয় সবাই সতর্ক থাকবেন।

মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে নগর ভবনের সভাকক্ষে স্বাস্থ্য সেবা পক্ষের ঘোষণার আগে এ আহ্বান জানান মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।  

এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সচিব শাহব উদ্দিন খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. শেখ সালাউদ্দীন ও ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা।

মেয়র খোকন বলেন, আমরা জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলাম তাদের পাশে থাকবো, সেবা করবো। প্রাথমিক স্বাস্থ্য সেবা পক্ষের মাধ্যমে আমাদের ওয়াদার ভার কমাতে চেষ্ট করছি এবং বিভিন্ন সেবা অব্যাহত রেখেছি। আপনারা আমাদের পাশে থাকেন, সঙ্গে থাকেন।

কাউন্সিলরদের উদ্দেশে মেয়র বলেন, এরইমধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশন থেকে আমাদের একটা নির্দেশনা দেওয়া হয়েছে, আমরা জনপ্রতিনিধিরা কি করতে পারবো, কি পারবো না। তাই আমি কাউন্সিলর ও আমাদের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানাচ্ছি, আমাদের সেবা কার্যক্রম যেন কোনোভাবেই নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন না হয়। আমরা আচরণবিধি মেনেই সব কার্যক্রম পরিচালনা করবো।

এরপর মেয়র অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র মোহাম্মদ হানিফের দ্বাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্য সেবা পক্ষ চালুর ঘোষণা দেন।

বুধবার (২৮ নভেম্বর) থেকে শুক্রবার ব্যতিত ৪৭৬ কেন্দ্রে ৬৮টিমের মাধ্যমে বিশেষ এ স্বাস্থ্য সেবা দেওয়া হবে। স্বাস্থ্য সেবা পক্ষ চলবে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত স্বাস্থ্য সেবা পক্ষ গ্রহণ করা যাবে। এ সেবা পক্ষ থেকে ১২ পদের সংশ্লিষ্ট রোগের ওষুধ দেওয়া হবে বিনামূল্যে। এর আগে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে চালু স্বাস্থ্য সেবা পক্ষ থেকে ৭৩ হাজারের অধিক নগরবাসী সেবা গ্রহণ করেছে বলে জানান প্রধান স্বাস্থ্য কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এসএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।