bangla news

নরসিংদীতে ভক্তদের পদচারণায় মুখরিত লালন উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২৫ ৩:১৩:৫৭ পিএম
নরসিংদীতে লালন উৎসব। ছবি: বাংলানিউজ

নরসিংদীতে লালন উৎসব। ছবি: বাংলানিউজ

নরসিংদী: ‘সত্য বল, সু-পথে চল’ স্লোগানে নরসিংদীতে চলছে দুই দিনব্যাপী লালন স্মরণ উৎসব।

জেলার রায়পুরা উপজেলার লালন অনুসারী ফকির হুমায়ূন ফকির সাধু আখড়া বাড়িতে এ উৎসবের আয়োজন করা হয়েছে। শনিবার (২৪ নভেম্বর) থেকে শুরু হওয়া অনুষ্ঠান চলবে রোববার (২৫ নভেম্বর) পর্যন্ত।  

উৎসবে কুষ্টিয়া, মেহেরপুর, ঝিনাইদহ, যশোর, রাজবাড়ী, ফরিদপুর থেকে বহু বাউল সাধক অংশ নিয়েছে। তারা গানের মাধ্যমে স্মরণ করেছেন প্রয়াত হুমায়ুন ফকিরকে আর প্রচার করছেন মানবতার বার্তা।

আখড়ার গদ্দিনিশী বজলুল কবির মিলন সাইজী বলেন, লালন সাইজি মানবতার কথা বলেছেন। মানুষের মধ্যে হিংসা, বিদ্বেষ দূরে রেখে মিল মহব্বত রেখে সৎ পথে জীবন যাপন করার কথা সাইজির বিধান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুষ্টিয়া আদি কৃষি পুর্ণবাসন সংস্থার চেয়ারম্যান আলাউদ্দিন আলমিন, মির্জানগর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির, ফকির হুমায়ূন ফকির সাধু আখড়া বাড়ির গদ্দিনিশী বজলুল কবির মিলন সাইজী, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রুশদী, নরসিংদী লালন চর্চা ও গবেষণা কেন্দ্রের সাধারণ সম্পাদক এমদাদুল হাকিম সজিব ও শেখেরচরের বাউল ভক্ত নুরুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নরসিংদী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-25 15:13:57