bangla news

সীমান্ত পিলার থেকে পাকিস্তানের নাম মুছবে ৪৭ বছর পর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২২ ৭:৪৯:১৩ পিএম
বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক

বিজিবি-বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক

সাতক্ষীরা: স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর হলেও অবশেষে সীমান্তের সীমানা পিলার থেকে পাকিস্তান নামের ক্ষতচিহ্ন মুছে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) দুপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে অনুষ্ঠিত এক পতাকা বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কলারোয়া উপজেলার চান্দুড়িয়া সীমান্তের গোয়ালপাড়ায় অনুষ্ঠিত পতাকা বৈঠকে বিজিবির ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার। বৈঠকে বিএসএফ’র চার সদস্যের প্রতিনিধি দলের পক্ষে নেতৃত্ব দেন ভারতের ৭৬ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক বিজয় ডেমরী।

বিজিবি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সৌহার্দ্যপূর্ণ পরিবেশ অনুষ্ঠিত পতাকা বৈঠকে যে সমস্ত সীমান্ত পিলারের গায়ে পাক/পাকিস্তান লেখা রয়েছে, সে সমস্ত পিলারের গায়ে বিডি/বাংলাদেশ লেখার প্রস্তাবসহ মাদক ও মানব পাচার রোধ, অবৈধ অনুপ্রবেশ রোধ, অস্ত্র ও গোলাবারুদ পাচার প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। 

এসব বিষয়ে একযোগে কাজ করার ব্যাপারে বিজিবি ও বিএসএফ একমত হয়েছে। 

বৈঠকে আরও অংশ নেন- বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর ফজলে হোসেন, অপস অফিসার মেজর সাজিদ ইমরান, বিএসএফ’র ৭৬ ব্যাটালিয়নের সহকারী কমান্ড্যান্ট মনোজ কুমার প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিজিবি সাতক্ষীরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-22 19:49:13