ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ মাদক সম্রাট শহিদের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ মাদক সম্রাট শহিদের মৃত্যু

সিলেট: সিলেটের র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক সম্রাট আব্দুস শহিদ (৪০) নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ম্যাগজিন, গুলি ও বিপুল সংখ্যক ইয়াবা উদ্ধার করা হয়েছে।

বুধবার (২১ নভেম্বর) ভোরে দক্ষিণ সুরমার পারাইরচক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শহিদ চাঁদপুর জেলার বাসিন্দা।

তিনি সিলেটের দক্ষিণ সুরমা এলাকার আহমদপুর গ্রামের বসবাস করে আসছিলেন। শহিদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে র‌্যাব।

সিলেট মহানগর পুলিশের মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরী বাংলানিউজকে বলেন, মাদক সম্রাট শহিদের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।

তিনি বলেন, বুধবার ভোরে র‌্যাব সদস্যরা শহিদকে নিয়ে দক্ষিণ সুরমার লালমাটিয়া এলাকায় অভিযানে গেলে তাকে ছাড়িয়ে নিতে সঙ্গীয়রা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পালাতে গিয়ে র‌্যাবের গুলিতে মৃত্যু হয় শহিদের।

দক্ষিণ সুরমার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল বলেন, নিহত শহিদ দক্ষিণ সুরমার কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় মাদকের ৭টি, অস্ত্রের ১টি এবং শাহপরাণ থানায় মাদকের দু’টি মামলাসহে মোট ১০টি মামলা রয়েছে।

নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে র‌্যাব-৯ এর মিডিয়া উইংয়ের প্রধান মো. মনিরুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।  

মাদকবিরোধী অভিযানে সিলেটে এর আগে অনেককে গ্রেফতার করা হলেও এই প্রথম র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কোনো মাদক ব্যবসায়ী নিহতের ঘটনা ঘটলো।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।