ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈদ্যুতিক খুঁটি স্থাপন করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
বৈদ্যুতিক খুঁটি স্থাপন করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরে বিদ্যুৎ লাইনের নতুন খুঁটি স্থাপন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাব্বি খান (২০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরো ছয় জন।

মঙ্গলবার (২০ নভেম্বর) বিকেলে উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের সাউথপুর ব্রিজ এলাকার এ ঘটনা ঘটে।  

নিহত রাব্বি উপজেলার সাতুরিয়া বোর্ড অফিস এলাকার ইউনুছ খানের ছেলে।

 

আহতদের মধ্যে ঝালকাঠির নলছিটি উপজেলার বাসিন্দা ও পল্লী বিদ্যুতের সুপারভাইজার মনির হোসেন, রাজাপুরের সাতুরিয়ার পারভেজ হোসেন, হাসিফ সিকদার, ইমাম খান, সিফাত খান ও নয়নকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিদ্যুৎ সংযোগ বন্ধ ভেবে শ্রমিকরা নতুন খুঁটি স্থাপনের কাজ শুরু করেন। নতুন খুঁটিটি দাঁড় করানোর সময় সেটি হেলে বৈদ্যুতিক তারের ওপর পড়লে তা বিদ্যুতায়িত হয়ে যায়। এসময় রাব্বিসহ সাত শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়।  

রাজাপুর পল্লী বিদ্যুতের জুনিয়র প্রকৌশলী আশিক হোসেন জানান, সাব-স্টেশনে সঠিকভাবে তথ্য না দিয়ে কাজ শুরু করেন শ্রমিকরা। ফলে এক ফিডের লাইন বন্ধ করতে বলে তারা অন্য ফিডের আওতার লাইনের কাজ শুরু করায় এ দুর্ঘটনা ঘটেছে।

রাজাপুর থানার ওসি (তদন্ত) মাইন উদ্দিন জানান, রাব্বি নামের ওই শ্রকিকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা‌দেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ন‌ভেম্বর ২০, ২০১৮
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।