ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

নতুন ৬ জেলায় ভারতীয় ভিসা সেন্টার চালু ডিসেম্বরে

অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২০ ৬:৩১:১৩ পিএম
সাংবাদিকদের ব্রিফ করছেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা

সাংবাদিকদের ব্রিফ করছেন ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা

ঢাকা: ঢাকাসহ মোট নয়টি ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে এখন ভিসা আবেদন করা যায়। এবার যোগ হচ্ছে আরও নতুন ছয় জেলা। ডিসেম্বরের শেষ নাগাদ চালু হচ্ছে নতুন ভিসা সেন্টারগুলো।

চালু হতে যাওয়া নতুন ছয়টি ভিসা রিসিভিং সেন্টার হলো- কুমিল্লা, সাতক্ষীরা, নোয়াখালি, বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া ও ঠাকুরগাঁও।
 
মঙ্গলবার (২০ নভেম্বর) বিকেলে ঢাকার ভারতীয় হাইকমিশনের চ্যান্সারি হলে এক ব্রিফিংয়ে হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বিষয়টি জানান।
 
শ্রিংলা বলেন, নয়টি জেলায় আমাদের ভিসা রিসিভিং সেন্টার রয়েছে। ডিসেম্বরে যোগ হচ্ছে আরও ছয়টি। যমুনা ফিউচার পার্কের আদলে সবগুলো ভিসা সেন্টার সাজানো হবে। যখন গুলশানে ভিসা সেন্টার ছিল তখন র্দীর্ঘ লাইন ও সময় লাগতো। এখন ২০-২৫ মিনিটে কাজ শেষ হয়ে যায়।

‘চলতি বছর শুধু পেট্রাপোল-বেনাপোল দিয়ে ৩০ লাখ মানুষ যাতায়াত করেছেন। আর ভারতে পর্যটক হিসেবে ঢোকা দেশের তালিকায় শীর্ষে বাংলাদেশ। একদিনে এখন ১২ হাজার ভিসা জমা নেওয়া হয়। যেটা অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে।’

এসময় তিনি মোদী- হাসিনা সরকারের উদ্যোগে ঢাকা-কলকাতা ননস্টপ ট্রেন, খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস চালুসহ বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-20 18:31:13