ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

'রত্নগর্ভা মা' সম্মাননা পেলেন হামিদা বেগম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
'রত্নগর্ভা মা' সম্মাননা পেলেন হামিদা বেগম .

ঢাকা: এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়ার মা হামিদা বেগমকে শিক্ষা, সংস্কৃতি ও সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠানের ‘সফেন’ পক্ষ থেকে  ‘রত্নগর্ভা মা স্বর্ণপদক-২০১৮’ সম্মাননা দেওয়া হয়েছে।

শুক্রবার (১৬ নভেম্বর) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে আয়োজিত ‘রত্নগর্ভা মা স্বর্ণপদক-২০১৮’ অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের হাত থেকে সম্মাননা পদকটি গ্রহণ করেন হামিদা বেগমের পক্ষে তার ছেলে ইঞ্জিনিয়ার মোহাম্মাদ বজলুর রহমান, ড. মোহাম্মাদ আব্দুল হালিম মিয়া এবং নাতি আহমেদ জাকি হায়দার শুভ।

রত্নগর্ভা জননী হামিদা বেগম ১৯৩৭ সালে মানিকগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। বড় হওয়ার সঙ্গে সঙ্গে তার মধ্যে বিভিন্ন মানবিক গুণাবলী পরিস্ফূটিত হতে থাকে। তিনি এলাকার অসহায় মানুষদের শিক্ষার আলো দেখাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। আজকের হরিরামপুরের প্রথিতযশা অসংখ্য মানুষের শিক্ষার হাতে খড়ি হয়েছিল হামিদা বেগমের হাতে। এ ছাড়াও তিনি সমাজ ও মানবিক উন্নয়নেও বিশেষ অবদান রাখেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।