ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবু হেনাকে মনোনয়ন না দেওয়ার আহ্বান যুবদলের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
আবু হেনাকে মনোনয়ন না দেওয়ার আহ্বান যুবদলের সংবাদ সম্মেলনে যুবদল-স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতাকর্মীরা-ছবি-বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর বাগমারা-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবু হেনাকে মনোনয়ন না দেওয়ার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে তাকে ওই এলাকায় অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৯ নভেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদল নেতারা এ আহ্বান জানান। এতে লিখিত বক্তব্য পাঠ করেন রাজশাহী জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাগমারা উপজেলা যুবদল যুগ্ম-আহ্বায়ক এস এম আরিফুল ইসলাম আরিফ।

সংবাদ সম্মেলনে বলা হয়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আবারও বাগমারা আসনের বিএনপি দলীয় সাবেক এমপি আবু হেনার তৎপরতায় বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে পরাজয়ের আতঙ্ক দেখা দিয়েছে। সুবিধাবাদী ও বিএনপি বিদ্রোহী আবু হেনাকে পুনরায় বাগমারায় এমপি পদে নমিনেশন দেওয়া হলে তৃণমূলের জনগণ কখনই তাকে মেনে নেবে না।

আবু হেনা জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য, অতিরিক্ত সচিব এবং পরে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট’র মহাপরিচালক পদে দুই বছর দায়িত্ব পালন করা অবস্থায় দুর্নীতির দায়ে দায়িত্বচ্যুত হন। পরে আওয়ামী লীগ ব্যানারে বাগমারা মোহনপুরে নির্বাচন করার জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাহেরপুর হাইস্কুল মাঠে ১৯৯৫ সালে জনসভায় বক্তব্য রাখেন।

তখনকার মনোনয়ন যুদ্ধে ব্যর্থ হয়ে তৎকালীন বিএনপির কিছু নেতাদের ম্যানেজ করে ১৯৯৬ সালের নির্বাচনে মনোনয়ন আদায় করে নির্বাচিত হন। আবার ২০০১ সালের নির্বাচনেও ওই একই কায়দায় মনোনয়ন নিয়ে বিএনপির এমপি নির্বাচিত হন। যদিও জনগণ ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার ফলে তিনি নির্বাচিত হন। কিন্তু পর পর দু’বার নির্বাচিত হলেও জনগণের কোনো সেবা কার্যক্রম চালাতে সক্ষম হননি। দ্বিতীয়বার এমপি হওয়ার পর মন্ত্রিত্ব নেওয়ার যুদ্ধে ব্যর্থ হয়ে ধীরে ধীরে বিএনপির বিরোধিতা শুরু করেন।

বক্তব্যে বলা হয়, তৎকালীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিলের ঘোষিত ট্রাম কার্ডরূপি বিএনপির উচ্চাভিলাসী ৬০ জন এমপির অন্যতম ছিলেন এই আবু হেনা এমপি।  

বাগমারার মানুষের কথা বিবেচনা করে বিএনপির সংগঠনটি জোরদার করতে লিখিত বক্তব্যে দাবি জানানো হয়, আবু হেনাকে বাদ দিয়ে যোগ্য প্রার্থী নির্বাচন করে এমপি নমিনেশন দেওয়া হোক।

এ সময় উপস্থিত ছিলেন-বাগমারা উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক রকিবুল ইসলাম সিদ্দিক, উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক মহবত হোসেন, রাজশাহী জেলা ছাত্রদলের সহ-সভাপতি শরিফুল ইসলাম ও সহ-সভাপতি আব্দুল আলিম, সহ-সাধারণ সম্পাদক এম.এস আলম, সহ-সম্পাদক বায়েজীদ ফোজদার, তাহেরপুর পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আমজাদ মন্ডল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।