ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজাদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
শাহজাদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামী মহির উদ্দিনকে (৪৬) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়। 

সোমবার (১৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত মো. মহির উদ্দিন শাহজাদপুর উপজেলার কান্দাপাড়া গ্রামের আবু আক্কাছের ছেলে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন এতথ্য নিশ্চিত করে জানান, ১৯৯৭ সালে উপজেলার প্রাণনাথপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে আম্বিয়া খাতুন ওরফে দুলিকে বিয়ে করেন মহির উদ্দিন। সেসময় এক লাখ টাকা যৌতুক দেওয়া হলেও বিয়ের পর আরও যৌতুকের জন্য দুলিকে নির্যাতন করতে থাকেন মহির। এক সময় নিজের বাড়িঘর
বিক্রি করে শ্বশুরবাড়িতে বসবাস শুরু করেন তিনি।

সেখানে থাকাবস্থায় ২০১২ সালের ২৪ অক্টোবর রাতে যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওইদিন ভোর রাতে স্ত্রীর গলায় নাইলনের রশি পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন মহির। সেসময় গোঙানির শব্দ শুনে দুলির মা রোকেয়া মেয়ের ঘরে গেলে মহির ছুরি দিয়ে তার গলায় আঘাত করেন। রোকেয়ার চিৎকারে পরিবারের অন্যান্য লোকজন ছুটে এসে মহিরকে আটক করে পুলিশে দেয়। এ ঘটনায় নিহত দুলির ভাই সেরাজুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে মহির উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮/আপডেট: ১৪২২ ঘণ্টা
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।