ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১১ ইনফ্যান্ট্রি রেজিমেন্টকে রেজিমেন্টাল কালার প্রদান 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
১১ ইনফ্যান্ট্রি রেজিমেন্টকে রেজিমেন্টাল কালার প্রদান  সাভার সেনানিবাসে এডহক ১১ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টকে (মেকানাইজড) রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে কুচকাওয়াজ পরিদর্শন করেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। ছবি: আইএসপিআর

ঢাকা: এডহক ১১ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টকে (মেকানাইজড) রেজিমেন্টাল কালার প্রদান করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও বীর রেজিমেন্টের কর্নেল অব দ্য রেজিমেন্ট জেনারেল আজিজ আহমেদ। 

রোববার (১৮ নভেম্বর) সাভার সেনানিবাসে সিএমপিসিঅ্যান্ডএস-এর প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এক মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে তিনি এ কালার প্রদান করেন।  

এর আগে সেনাবাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে সেনাপ্রধানকে স্বাগত জানান প্রিন্সিপাল স্টাফ অফিসার, জ্যেষ্ঠ অফিসার এবং সাভার জিওসি ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. আকবর হোসেন।

 

সেনাবাহিনী প্রধান রেজিমেন্টাল কালার প্রাপ্তির বিরল সম্মান ও গৌরব অর্জন করায় ‘এডহক ১১ বীর (মেক)’ এর সব সদস্যকে আন্তরিক অভিনন্দন জানান।  

একই সঙ্গে তাদের কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম এবং কর্তব্য নিষ্ঠার স্বীকৃতি স্বরূপ অর্জিত পতাকার মর্যাদা রক্ষার জন্য যেকোনো ত্যাগ স্বীকারে সব সময় প্রস্তুত থাকার নির্দেশ দেন জেনারেল আজিজ আহমেদ।  

প্যারেড শেষে সেনাপ্রধান সাভার ডিওএইচএস-এর কেন্দ্রীয় মসজিদ, সেনা স্কুল অ্যান্ড কলেজ এবং দুটি লেকের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।  

এছাড়া সাভার সেনানিবাস এলাকায় সেনা শপিং কমপ্লেক্সের উদ্বোধন ও সাভারের খেজুরটেক এলাকায় জেসিওদের জন্য আবাসিক কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।  

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) বলছে, মহান স্বাধীনতা যুদ্ধে সশস্ত্র বাহিনীর অতুলনীয় ভূমিকা ও পরবর্তীতে এর অপরিসীম গুরুত্ব অনুধাবন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রথম বিএমএ স্বল্প মেয়াদী কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্যারেড পরিদর্শনের সময় সেনাবাহিনীকে একটি আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেছিলেন।

এই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় সেনাবাহিনীর কলেবর বৃদ্ধিসহ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের পাশাপাশি ১৯৯৯ সালে দ্বিতীয় পদাতিক রেজিমেন্ট হিসেবে প্রতিষ্ঠা করা হয় বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট।  

অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা এবং সাভার সেনানিবাসের সকল অফিসার, জেসিও ও বিভিন্ন পদবীর সৈনিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।