ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নিখোঁজ দুই স্কুলছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
নিখোঁজ দুই স্কুলছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার, আটক ২ আটক দুই অপহরণকারী পুলিশ হেফাজতে। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল নগরের কাশিপুর এলাকা থেকে নিখোঁজ হওয়ার চারদিন পর দুই স্কুলছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

রোববার (১৮ নভেম্বর) দুপুরে নগরের আমতলা মোড়ের বরিশাল মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে (অস্থায়ী)  সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ কমিশনার মো. মোশারফ হোসেন।  

আটকরা হলেন-পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার পাড়েরহাটের উমিতপুর এলাকার মো. হাববিবুর রহমানের ছেলে মো. মিরাজ শেখ (৪২) ও মৃত নান্না হাওলাদারের ছেলে মো. রিপন হাওলাদার সুমন (৩০)।

সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মোশারফ জানান, গত ১৪ নভেম্বর সকালের দিকে বরিশাল নগরের চহঠা এলাকার ১২ বছরের দুই স্কুলছাত্রী বাসা থেকে নিজ শিক্ষা প্রতিষ্ঠান কাশিপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজের উদ্দেশে বের হয়। কিন্তু স্কুলের সময় শেষ হলেও তারা বাড়িতে না ফিরে আসায় স্বজনরা খোঁজাখুজি শুরু করে। পরে এক ছাত্রীর মা বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর পুলিশ ঘটনার তদন্তে নেমে গোপন সংবাদ ও তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে শনিবার (১৭ নভেম্বর) দিনগত রাতে ঢাকার খিলগাঁওয়ের সিপাহীবাগ টেম্পু স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে দুই স্কুলছাত্রীকে উদ্ধার করে। এ সময় দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

তিনি জানান, উদ্ধারের পর ভিকটিমক ও অপহরণকারীদের কাছ থেকে জানা যায়, মোবাইল ফোনের মাধ্যমে অপহরণকারীদের সঙ্গে ওই দুই স্কুলছাত্রীর পরিচয় হয়। পরে অপরহণকারীরা নিজেদের অবিবাহিত দাবি করে দুই স্কুলছাত্রীদের বিদ্যালয়ের সামনে থেকেই গত ১৪ নভেম্বর ঢাকায় নিয়ে যান। সেখান দুই স্কুলছাত্রীকে বাসাভাড়া করে রেখে শারীরিকভাবে নিগৃহীতও করে অপরহণকারীরা।  

এদিকে অপহরণকারীরা ভিকটিমদ্বয়ের পরিবারের কাছে পাঁচ হাজার টাকা মুক্তিপণও চান। অপহরণকারী দুজনই বিবাহিত। এদের মধ্যে মিরাজ শেখ আগে ভ্যান চালাতেন এবং তার তিন সন্তান রয়েছে ও সুমন আগে ব্যাটারিচালিত অটোরিকশা চালাতেন তিনি এক সন্তানের জনক।  

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হচ্ছে।  
দ্রুত মামলার চার্জশিট দিয়ে অপহরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানান পুলিশ কমিশনার মোশারফ।

সংবাদ সম্মেলনে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমান, উপ-পুলিশ কমিশনার হাবিবুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।