ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে শীতবস্ত্র বিক্রি শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
লক্ষ্মীপুরে শীতবস্ত্র বিক্রি শুরু শীতের পোশাক কিনছেন ক্রেতারা, ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: সবখানেই অনুভূত হচ্ছে ঠাণ্ডা ও বইছে হিমেল হওয়া। আর এ কারণে শীত তাড়াতে বিভিন্ন বিপণি-বিতান ও ফুটপাতের দোকানগুলোতে জমে উঠেছে শীতের কাপড়ের বেচাকেনা। সাধ ও সাধ্যের সমন্বয় করতে গিয়ে সবার বিপণি-বিতানগুলোতে কেনাকাটা হয়ে ওঠে না। তাই তো শীতবস্ত্র কিনতে নিম্নআয়ের লোকজনের শেষ ভরসা ফুটপাতের দোকান।

রোববার (১৮ নভেম্বর) সকালে লক্ষ্মীপুর শহরের বিভিন্ন এলাকায় গিয়ে দেখা যায় ফুটপাতে শীতবস্ত্রের স্তুপ। ফুটপাতের দোকানগুলোতে বাহারি ডিজাইনের শীতবস্ত্র পাওয়া যাচ্ছে।

সেখানে নিন্মআয়ের লোকজন কম দামে কিনছেন শীতের কাপড়। শীতবস্ত্রের দোকান, ছবি: বাংলানিউজশহরের তমিজ মার্কেট, রামগতি বাসস্ট্যান্ড, পৌর মার্কেট এলাকায় দোকানিরা শীতের বাহারি পোশাক সাজিয়ে হাঁকডাক চালাচ্ছেন। নিন্ম আর মধ্যবিত্তরাও শীতের কাপড়ের চাহিদা মেটাতে দ্বারস্থ হচ্ছেন সেসব ফুটপাতে।

ফুটপাতের বিক্রেতারা বলছেন, তাদের বেশিরভাগ পোশাক ‘বিদেশ থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। সেখান থেকে এগুলো লট হিসেবে কিনে কম দামে বিক্রি করেন। সস্তায় হলেও এর মান খুবই ভালো। নিম্নআয়ের মানুষ থেকে শুরু করে মধ্যবিত্তরাই মূলত তাদের ক্রেতা বলে জানান তারা।

নিন্ম আয়ের লোকজনের ভাষ্য, ফুটপাতই আমাদের ভরসা। বড় দোকানে গিয়ে কেনার সামর্থ্য নেই। তাই রাস্তার পাশ থেকে সস্তায় শীতের কাপড় কিনি।

বিক্রেতা নুরুল করিম বাংলানিউজকে বলেন, শীতের তীব্রতা কম থাকায় বেচাবিক্রি কম। শীত বেশি পড়লে বেচাবিক্রি বাড়বে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
এসআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।