ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকায় পালিত হলো ‘সুইস নাইট’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
ঢাকায় পালিত হলো ‘সুইস নাইট’ ঢাকায় সুইস নাইটে আগত অতিথিরা

ঢাকা: সুইজারল্যান্ড-বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উদযাপনে সুইজারল্যান্ড দূতাবাস ঢাকায় সুইস নাইট পালন করেছে। 

শুক্রবার (১৬ নভেম্ববর) ঢাকার সুইজারল্যান্ড দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

১৫ নভেম্বর রাতে আয়োজিত এ সুইস নাইটে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনেঁ হোলেনস্টাইন।

 

তিনি বলেন, স্বাধীনতার পর থেকেই সুইজারল্যান্ড দৃঢ় এবং প্রতিশ্রুতিবদ্ধ অর্থনৈতিক ও উন্নয়ন অংশীদার হিসেবে বাংলাদেশের সঙ্গে রয়েছে।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন। ড. রিজভী ও অধ্যাপক আনিসুজ্জামান তাদের নিজ-নিজ বক্তব্যে দু’দেশের মধ্যে বিদ্যমান শক্তিশালী ও দীর্ঘমেয়াদী দ্বিপক্ষীয় সম্পর্কের গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল ‘সুইস দূতাবাস পুরস্কার’। চলমান রোহিঙ্গা শরণার্থী সংকটে মানবিক সহায়তা প্রদানে বিশেষ ভূমিকার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের সুপারিয়েনডেন্ট ডা. পুচাওনু-কে সম্মাননা ও অভিনন্দন জানিয়ে সুইস দূতাবাস এ পুরস্কার প্রদান করে।

অনুষ্ঠানে অতিথিদের সুইজারল্যান্ডের ঐতিহ্যবাহী খাবার পরিবেশন করা হয় এবং আমন্ত্রিত অতিথিরা জনপ্রিয় বাংলাদেশি সঙ্গীত শিল্পী আরমিন মুসার সঙ্গীত উপভোগ করেন। কুনে+নাগেললিমিটেড, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড এবং নোভারটিস (বাংলাদেশ) লিমিটেডসহ অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজিত হয়।  
অনুষ্ঠানে সিনিয়র কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী সম্প্রদায়, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিনিধি, উন্নয়ন অংশীদার এবং বাংলাদেশে বসবাসকারী সুইস নাগরিকরা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
টিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।