ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাত যত গভীর হয় কাত্যায়নী পূজা তত জনসমুদ্রে পরিণত হয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
রাত যত গভীর হয় কাত্যায়নী পূজা তত জনসমুদ্রে পরিণত হয় রাত যত গভীর হয় কাত্যায়নী পূজা তত জনসমুদ্রে পরিণত হয়-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরায় কাত্যায়ানী পূজা হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব।মাগুরা বাসী সারাটা বছর এই সময়টার জন্য অপেক্ষায় থাকে।

মাগুরায় ঐতিয্যবাহী কাত্যায়ানী পূজায় অষ্টমীর দিনে রাতে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত। রাত যত গভীর হচ্ছে দরশনার্থী ভিড় ততই বাড়ছে।

বৃহস্পতিবার রাত ১২টায়  মাগুরা শহরের বিভিন্ন পূজা প্যান্ডেলে বর্ণিল  আলোর ঝলকানী ও  লাইটিং গেট,প্যান্ডেল,ছিল দর্শনার্থীদের ভিড়ে মুখরিত।

মাগুরা সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষিকা লিপিকা দত্ত বাংলানিউজকে বলেন, মাগুরা হিন্দু সম্প্রদায়ের প্রদায়ের প্রধান উৎসব এবং মাগুরা ঐতিহ্য মনে করা হয়। তবে এরি সীমা কেবল মাগুরার মধ্যে নয়, ভারত ও নেপালের ধর্মপরায়ণ লোকের কাছেও এই পূজা খুবই আকষনীয়। কাত্যায়ানী পূজার সময় সকল পূজা মন্ডপগুলি নানা রঙে ও আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

তিনি আরো বলেন, কিছু কিছু স্থানে বিভিন্ন নিদর্শন তৈরি করা হয়। পাঁচদিনের এই অনুষ্ঠান মাগুরাবাসীর জীবনে একটি আলোড়ন  সৃষ্টি করে।

মাগুরা জেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক বাসুদেব কুন্ড বাংলানিউজ বলেন,রাজনৈতিক ব্যাক্তিত্ব অনুষ্ঠানটিকে আরো আকর্ষণীয় করে তোলেন। তিনি আরো বলেন, কলকাতাসহ বাংলাদেশের নানা প্রান্ত থেকে এই অনুষ্ঠান ও মেলা উপভোগ বা দেখতে আসেন।

বাংলাদেশ সময়: ০৬২২ ঘণ্টা, ১৬ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।