ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

রাজশাহী হবে বাংলাদেশের ব্যাঙ্গালুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
রাজশাহী হবে বাংলাদেশের ব্যাঙ্গালুরু ফজলে হোসেন বাদশা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, রাজশাহীকে নিয়ে আমার অনেক স্বপ্ন। বাংলাদেশের ব্যাঙ্গালুরু হবে রাজশাহী।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুরে আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর একটি কনফারেন্স কক্ষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহীতে বঙ্গবন্ধু আইটি ভিলেজ হচ্ছে।

এটি বিশ্বের সঙ্গে রাজশাহীকে যুক্ত করেছে। আগামী কয়েক বছরের মধ্যে এই বঙ্গবন্ধু আইটি ভিলেজ একটা বিশাল কর্মসংস্থানের ক্ষেত্র হিসেবে পরিণত হবে। ভারতে যেমন ব্যাঙ্গালুরু, বাংলাদেশে তেমন রাজশাহী। রাজশাহীর উন্নয়নের যে ধারা তা গোটা দেশে ছড়িয়ে পড়বে। বাংলাদেশের নেতৃত্ব দেবে রাজশাহী।

তিনি আরো বলেন, আমাদের নতুন প্রজন্ম কর্মসংস্থান নিয়ে ভাবে। তাই বাংলাদেশ যদি এগিয়ে যেতে না পারে তাহলে বিশাল তরুণ সমাজের কর্মসংস্থানের পথ কোনোভাবেই সুপ্রশস্ত হতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের যেই ধারা সৃষ্টি হয়েছে তাকে যদি নতুন প্রজন্ম এবার সহযোগিতা না করে তাহলে তাদের নিজেদের ভবিষ্যতই ভেঙে পড়বে।

বাদশা বলেন, বাংলাদেশের ভবিষ্যৎ উন্নয়ন ও আগামীতে চলমান কাজগুলি বাস্তবায়নের জন্য সরকারের ধারাবাহিকতা জরুরি। যেমন পদ্মাসেতু, রূপপুর পারমানবিক কেন্দ্রসহ অনেক উন্নয়নমূলক কার্যক্রম রয়েছে। এসব বাস্তবায়নের জন্য আওয়ামী লীগ সরকারের কোনো বিকল্প নেই। তাই আগামী নির্বাচনে উন্নয়নের পক্ষেই থাকতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষের চলমান সরকারকেই ক্ষমতায় নিয়ে আসতে হবে।  

সভায় মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু ও সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এসএস/এপি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa