ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচনকালীন নিরাপত্তায় আরএমপির নির্দেশনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
নির্বাচনকালীন নিরাপত্তায় আরএমপির নির্দেশনা

রাজশাহী: মহানগরের সার্বিক নিরাপত্তায় বিশেষ নির্দেশনা জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিশেষ এই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আরএমপি।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে আরএমপির মুখপাত্র ইফতে খায়ের আলম বাংলানিউজকে বলেন, এরইমধ্যে নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে। এ অবস্থায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ বজায় রাখা উচিত।

 

তার পরিপ্রেক্ষিতেই মহানগর এলাকায় বিশেষ নিরাপত্তা নিয়েছে পুলিশ। কোনোভাবেই বিশৃঙ্খলা বরদাশত করা হবে না। সর্বদা শান্তি-শৃঙ্খলা বজায় রাখা হবে।  

মহানগরে সব প্রকার অস্ত্র-শস্ত্র বহন, আতশবাজি পোড়ানো ও পটকা ফুটানো, বিস্ফোরকদ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয় এবং উচ্চস্বরে মাইকিং নিষিদ্ধ করা হয়েছে   

আরএমপি কমিশনার একেএম হাফিজ আক্তার এই নির্দেশনা দিয়েছেন।

এছাড়া মাইকিং, সমাবেশ, প্রচারণার ক্ষেত্রে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন সাপেক্ষে আরএমপি কর্তৃপক্ষের অনুমোদন নিতেও আহ্বান জানানো হয়েছে।  

যারা এ নিষেধাজ্ঞা অমান্য করবেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান আরএমপি মুখপাত্র ইফতে খায়ের আলম।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।