ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চালকদের হেলমেট দিলো পিকমি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
চালকদের হেলমেট দিলো পিকমি হেলমেট বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: চালকদের সচেতন করার পাশাপাশি দুর্ঘটনা এড়াতে রাইডারদের (বাইকচালক) হেলমেট দিচ্ছে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সার্ভিস কোম্পানি পিকমি।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘হেলমেট বিতরণ কার্যক্রমের উদ্বোধনী’ অনুষ্ঠানে চালকদের হাতে হেলমেট তুলে দেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান নায়ক ইলিয়াস কাঞ্চন। এরপর পর্যায়ক্রমে পিকমির অফিস থেকে সব বাইকচালকদের হেলমেট দেওয়া হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন- সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, পিকমির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ওমর আলী রাজ এবং পিকমির প্রজেক্ট পরিচালক মোজাম্মেল হক সজলসহ কর্মকর্তা ও রাইডাররা।

হেলমেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি একটি প্রতিষ্ঠানের খবর জানি, যাদের ৭০-৮০টির বেশি বাস-কারসহ গণপরিবহন আছে। ২০০৮-২০১০ সাল পর্যন্ত ওই প্রতিষ্ঠানের কোনো পরিবহনের বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। কারণ হচ্ছে- প্রতিষ্ঠানের ম্যানেজমেন্ট ভালো।

চালকের অতিরিক্ত গতির কারণে বেশি দুর্ঘটনা হয় উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের সড়কে নানা রকম প্রতিবন্ধকতা রয়েছে। এটা নিয়ন্ত্রণের একটি মাত্র উপায় সঠিক ম্যানেজম্যান্ট।  

ইলিয়াস কাঞ্চন বলেন, ম্যানেজমেন্ট ভালো হলে দুর্ঘটনা কমে আসবে।

এসময় চালকের সঠিক প্রশিক্ষণ ও চালকের স্বাস্থ্যগত বিষয় পরীক্ষার পাশাপাশি গাড়ি চালানোর আগে সব যন্ত্রাংশ ঠিক আছে কিনা, তা পরীক্ষা করে দেখার আহ্বান জানান তিনি।

পিকমির উদ্দেশে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি দেশকে ভালোবাসি, আপনারা ভালোবাসেন তো? উত্তরে কর্মকর্তা ও রাইডাররা বলেন, ভালোবাসি।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা যদি যার যার জায়গা থেকে ঠিকভাবে দায়িত্ব পালন করি, তবে আমাদের দেশ ভালো থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এমএফআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।