ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিআরইউ’র নির্বাচনের তফসিল ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
ডিআরইউ’র নির্বাচনের তফসিল ঘোষণা

ঢাকা: আগামী ২৯ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক সাধারণ সভা ও ৩০ নভেম্বর ২০১৮ শুক্রবার ডিআরইউ কার্যনির্বাহী কমিটি ২০১৯ এর নির্বাচন অনুষ্ঠিত হবে। 

নির্বাচন পরিচালনার জন্য নিউজ টুডে’র সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদকে চেয়ারম্যান করে ৫ সদস্যের কমিশন গঠিত হয়েছে।

নির্বাচন কমিশনের অপর সদস্যরা হলেন-সাংবাদিক নেতা এম শাহজাহান মিয়া, একুশে টিভির প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

 

কমিশন গত ৩১ অক্টোবর ও ৩ নভেম্বর ২০১৮ বৈঠক করে ডিআরইউ কার্যনির্বাহী কমিটি ২০১৯ এর নির্বাচনের নিম্নরূপ তফসিল ঘোষণা করেন।

বিস্তারিত তফসিল: 
খসড়া ভোটার তালিকা প্রকাশ: ১৫ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টা। খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি দেওয়ার শেষ সময়: ১৭ নভেম্বর (শনিবার) বিকেল ৪টা। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ: ১৮ নভেম্বর (রোববার) বিকেল ৪টা। মনোনয়নপত্র পেশের শেষ তারিখ: ২০ নভেম্বর (মঙ্গলবার) বিকেল ৫টা। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ: ২২ নভেম্বর (বৃহস্পতিবার) বিকেল ৫টা। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়: ২৩ নভেম্বর (শুক্রবার) বিকেল ৫টা। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ: ২৪ নভেম্বর (শনিবার) দুপুর ২টা। ভোটগ্রহণ: ৩০ নভেম্বর (শুক্রবার) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। স্থান: ডিআরইউ কার্যালয় (বিরতিহীন)।

ডিআরইউ কার্যালয় থেকে ১৮ নভেম্বর (রোববার) সকাল ১১টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে।  

যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে: সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ৭ জন।  

বি: দ্র: ভোটার তালিকা প্রতিসেট ১০০/- টাকার বিনিময়ে মনোনয়নপত্র কেনার সময়ে সংগ্রহ করা যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।