[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

‘প্রাণহানি ঘটিয়ে ভোট বানচালে পুলিশের ওপর হামলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১৪ ৭:৩৮:৩০ পিএম
বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রাণহানি ঘটিয়ে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার উদ্দেশ্যে পরিকল্পনা অনুযায়ী পুলিশের ওপর হামলা করা হয়েছে।

সংঘর্ষে আহত হয়ে রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্যদের বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় দেখতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আজকের এই ঘটনা (সংঘর্ষ) স্পষ্টভাবে প্রতীয়মান যে, তারা প্ল্যান করে উদ্দেশ্যমূলকভাবে লাঠি নিয়ে পুলিশের উপর হামলা করেছে। গাড়ি পোড়ানোর যে আনন্দ-উৎসব আপনারা দেখেছেন। ষড়যন্ত্রমূলকভাবে দেশজুড়ে নির্বাচনের সুন্দর পরিবেশ নষ্ট করতে এবং নির্বাচন বানচাল করতেই সম্পূর্ণ উদ্দেশ্যমূলক এই হামলা চালানো হয়েছে।

লাঠি, ইট-পাটকেল নিয়ে হামলা করা হয়েছিল জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পুলিশ সদস্যরা বিশেষ করে মাথা, পা ও পেটে আঘাতপ্রাপ্ত হয়েছেন। গুরুতর আঘাত না হলেও এর চেয়ে বেশি কিছু হলে প্রাণহানিও ঘটতে পারতো। তাদের উদ্দেশ্যই ছিল প্রাণহানি ঘটিয়ে নির্বাচনকে বানচাল করা।

গত দুইদিন উৎসবমুখর পরিস্থিতিতে মনোনয়নপত্র কেনা-বেচা হচ্ছিল, আজ কেন পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ালো? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন বানচাল কিংবা অন্য কোনো অশুভ চিন্তা তাদের থাকতে পারে। সারাদেশে নির্বাচনী উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল, যারা নির্বাচন চায় তারা এমন ঘটনা ঘটাতে পারে না। নিশ্চয়ই এটা ষড়যন্ত্রের অংশ।

হামলায় পুলিশের ২৩ সদস্য আহত হয়েছেন জানিয়ে তিনি বলেন, এর মধ্যে ৫ জন সিনিয়র পুলিশ অফিসার ও ২ জন আনসার সদস্য রয়েছেন। এ সময় পুলিশের ২টি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া আরেকটি এপিসি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন জানিয়ে মন্ত্রী বলেন, অবশ্যই মামলা দায়ের করা হবে। ভিডিও ফুটেজ দেখা হচ্ছে, যারা গাড়ি পুড়িয়েছে, পুলিশের উপর হামলা করেছে তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়ায়। নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে এসময় টিয়ারশেল, রাবার বুলেট ছোড়ে পুলিশ, করে লাঠিচার্জও। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা পুলিশের দু’টি গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
পিএম/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache